বিজ্ঞাপন

চ্যাম্পিয়নস লিগে প্রথম জয় পেল পিএসজি

October 29, 2020 | 3:28 am

স্পোর্টস ডেস্ক

ঘরের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে হেরে চ্যাম্পিয়নস লিগের ২০২০/২১ মৌসুম শুরু করে পিএসজি। গেল মৌসুমের রানার আপরা দুর্দশা কাটিয়ে উঠেছে। ময়েস কিনের জোড়া গোলে ইস্তানবুল বাসাকসেহিরে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে এবারের মৌসুমের প্রথম জয় তুলে নিয়েছে পিএসজি।

বিজ্ঞাপন

গ্রুপ এইচ'র দ্বিতীয় ম্যাচে ইস্তানবুল বাসাকসেহিরের দলের সেরা তারকা নেইমার জুনিয়রকে ম্যাচের শুরুর দিকেই মাঠ ছাড়তে হয়। খেলার ২৬তম মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন তিনি। আর দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে নিয়ে কোনো প্রকার ঝুঁকি নেননি টমাস টুখেল।

তবে নেইমার মাঠে না থাকলেও কিলিয়ান এমবাপে ছিলেন এবং তাকে সঙ্গ দিতে ছিলে ময়েস কিন। যদিও ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য থাকে। ম্যাচের ১৬ মিনিটের মাথায় অ্যাঞ্জেল ডি মারিয়ার শট পোস্টের বাইরে দিয়ে বেরিয়ে গেলে গোল বঞ্চিত হয় পিএসজি। এরপর ২৫তম মিনিটে বাসাকসেহিরের ব্রাজিলিয়ান ডিফেন্ডার রাফায়েলের জোরালো শট ফেরান কেইলর নাভাস।

বিজ্ঞাপন

নেইমার উঠে যাওয়ার মিনিট ছয় পরে আরও এক সুযোগ থেকে গোল করতে ব্যর্থ ডি মারিয়া। এরপর আলেসান্দ্রো ফ্লোরেঞ্জির ক্রস থেকে এমবাপের শট বাইরে গেলে আবারও গোল বঞ্চিত পিএসজি। দ্বিতীয়ার্ধের শুরুতে এমবাপের ছোট পাস পেয়ে ডি বক্সের একটু উপর থেকে উড়িয়ে মেরে গোলের আরও একটি সুযোগ নষ্ট করেন সারাবিয়া।

তবে খুব বেশি সময় আর সমতায় ধরে রাখতে পারেনি বাসাকসেহির। ম্যাচের ৬৪তম মিনিটে গোলের অবশেষে গোলের দেখা পায় পিএসজির। এমবাপের নেওয়া কর্নার কিক থেকে মাথা ছুঁইয়ে বল জালে জড়ান ময়েস কিন। আর পিএসজি এগিয়ে যায় ১-০'তে। এরপর ৭৯তম মিনিটে ডান দিক থেকে সতীর্থের ক্রস রিসিভ করেন এমবাপ, আর বল বাড়িয়ে দেন কিনের উদ্দেশে। ডি বক্সের ভেতর থেকে পিএসজির হয়ে চ্যাম্পিয়নস লিগে নিজের দ্বিতীয় গোল করে দলকে এগিয়ে নেন ২-০'তে।

বিজ্ঞাপন

শেষ দিকে আরও কিছু সুযোগ নষ্ট না করলে জয়ের ব্যবধান আরও বাড়তে পারত পিএসজির। তবে শেষ পর্যন্ত ময়েস কিনের জোড়া গোলেই ২-০ গোলের ব্যবধানে ম্যাচ জিতে নেয় প্যারিস সেইন্ট জার্মেই।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন