বিজ্ঞাপন

ডায়ালিসিসের পর সাড়া দিচ্ছেন সৌমিত্র চট্টোপাধ্যায়

October 29, 2020 | 6:43 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

গত চারদিনের তুলনায় সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার কিছুটা হলেও উন্নতি হয়েছে বলে জানিয়েছে বেলভিউ হাসপাতালের চিকিৎসকরা। জানা গেছে, চিকিৎসায় সাড়া দিচ্ছেন তিনি। তবে এখনও বিপদমুক্ত নন। খবর ভারতীয় গণমাধ্যমের।

বিজ্ঞাপন

বেলভিউ হাসপাতালের চিকিৎসক ডা. অরিন্দম করের সুত্র দিয়ে ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, বুধবার (২৮ অক্টোবর) সৌমিত্র চট্টোপাধ্যায়ের রেনাল ফাংশানের উন্নতির জন্য ডায়ালিসিস করার সিদ্ধান্ত নিয়েছিল হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকদের টিম। বৃহস্পতিবার প্রথম পর্বের ডায়ালিসিস সম্পন্ন হয়েছে। তাতে ইউরিন আউটপুট কিছুটা হলেও বেড়েছে। মোট তিনটি ডায়ালিসিসের কোর্স হবে সৌমিত্র চট্টোপাধ্যায়ের। নিউরোলজি এবং নেফ্রোলজি বিশেষজ্ঞরা নিয়মিত এই অভিনেতার শারীরিক অবস্থার খেয়াল রাখছেন। গতকাল থেকে এদিন বেলা পর্যন্ত বেশ কয়েকবার চোখ খুলেছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। তবে আচ্ছন্নভাব এখনও রয়েছে।

উল্লেখ্য, বেশ কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। চিকিৎসকের পরামর্শে তার করোনা পরীক্ষা করানো হয়। মঙ্গলবার (৬ অক্টোবর) রিপোর্টে কোভিড পজিটিভ আসে কিংবদন্তি এই অভিনেতার। এরপরই কলকাতার বেলভিউ ক্লিনিকে ভর্তি করা হয় তাকে। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হয়। দেয়া হয় প্লাজমা থেরাপি। এরপর তার করোনা রিপোর্ট নেগেটিভ আসে। সেইসঙ্গে চিকিৎসাতেও সাড়া দিতে থাকেন তিনি। কিন্তু আচমকাই তার শারীরিক অবস্থা সংকটজনক হয়ে পড়ে। চিকিৎসকরা জানান, সৌমিত্রর শরীরে সমস্যা বাড়িয়েছে কোভিড এনসেফ্যালোপ্যাথি। তারপর থেকেই তার চেতনা ক্রমশ কমতে শুরু করে। বয়স এবং কো-মর্বিডিটি সৌমিত্রর চিকিৎসার পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে বলে জানিয়েছেন বেলভিউ হাসপাতালের চিকিৎসকরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন