বিজ্ঞাপন

রিয়ালের দাপুটে জয়

October 31, 2020 | 8:54 pm

স্পোর্টস ডেস্ক

দুর্দান্ত ফর্মটা ধরে রাখল রিয়াল মাদ্রিদ। কদিন আগে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে ৩-১ গোলে হারানো জিনেদিন জিদানের দল লা লিগার ম্যাচে হুয়েঙ্কাকে আজ ৪-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছে। মাদ্রিদের ক্লাবটির হয়ে জোড়া গোল করেছেন করিম বেনজেমা। একটি করে গোল করেছেন ইনজুরি ফেরত এডেন হ্যাজার্ড ও ফেডেরিকো ভালভারদে।

বিজ্ঞাপন

এই জয়ে ফের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে বসল রিয়াল। ৭ ম্যাচ খেলে শীর্ষে থাকা জিদানের দলের পয়েন্ট ১৬। লিগের সাত ম্যাচের মধ্যে এ নিয়ে পঞ্চম জয় পেলে রিয়াল। বাকি দুই ম্যাচে একটি করে ড্র ও হার।

চলতি লিগে নবাগত হুয়েঙ্কা আগের সাত ম্যাচে একটিতেও জিততে পারেনি। এদিকে বার্সাকে হারানো রিয়াল ছিল ছন্দে। মাদ্রিদের ক্লাবটি পরিস্কার ফেভারিট হিসেবেই মাঠে নেমেছিল। বড় ব্যবধানে জয়ও পেলো, তবে ম্যাচের শুরুতে হুয়েস্কার দাপটই ছিল কিন্তু বেশি। শুরুর দিকে রিয়ালের রক্ষণভাগ ব্যতিব্যস্ত রেখেছিল দলটি। অন্য দিকে নবাগত দলটির রক্ষণও ভাঙতে পারছিল না রিয়াল।

আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে ম্যাচের সপ্তম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পায় হুয়েস্কা। কিন্তু রাফা মিরের শট অল্পের জন্য লক্ষভ্রষ্ট হলে গোল পাওয়া হয়নি দলটির। ২০ মিনিটে থিবো কোর্তোয়াকে পরাস্ত করে বল জালে জড়িয়েও দেন মিরে। কিন্তু অফসাইডে গোল বাতিল হয়ে যায়।

বিজ্ঞাপন

২৪ মিনিটে সার্জিও রামোসের হেড ঠেকিয়ে দেন হুয়েস্কা গোলরক্ষক। ২৮ মিনিটেও গোল পেতে পারত হুয়েস্কা। কিন্তু কোর্তোয়াকে একা পেয়েও গোল করতে পারেননি দলটির সার্জিও গোমেস। ৪০ মিনিটে এডেন হ্যাজার্ড দূরপাল্লার এক শটে গোল করলে ম্যাচের গতিপথ পরিবর্তন হয়ে যায়।

ভালভারদের পাস ধরে বাঁ পায়ের বুলেট গতির এক শটে জাল খুঁজে নেন চোট থেকে ফিরে প্রথম লা লিগার ম্যাচ খেলতে নামা হ্যাজার্ড। বিরতির আগে আরেক গোল করেন বেনজেমা। লুকাস ভাসকেসের চমৎকার ক্রস বুক দিয়ে নামিয়ে বাঁ পায়ের শটে জাল খুঁজে নেন করিম বেনজেমা।

বিজ্ঞাপন

৫৪ মিনিটে রিয়ালকে তৃতীয় গোল এনে দেন ভালভারদে। বেনজেমার ক্রসে দারুণ এক শট করে গোল আদায় করে নেন উরুগুয়ান তারকা। ৭৪ মিনিটে গিয়ে একটা গোল শোধ করেছে হুয়েস্কা। পুরো ম্যাচে দারুণ খেলা মিরের ক্রস ধরে গোল করেন ফেরেইরো।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে গিয়ে নিজের দ্বিতীয় ও রিয়ালের চতুর্থ গোলটি করেন বেনজেমা। রদ্রিগোর ক্রসে হেড করে সহজেই বল জালে জড়িয়ে দেন ফরাসি তারকা। যাতে শেষ পর্যন্ত ৪-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে রিয়াল মাদ্রিদ।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন