বিজ্ঞাপন

৪০ বছরে দ্রগবার ‘ফুটবল’ অধ্যায়ের ইতি টানার ঘোষণা

March 13, 2018 | 6:07 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

চলতি মৌসুম শেষেই সব রকম ফুটবল থেকে অবসরে যাওয়ার ঘোষণা দিয়েছেন আইভোরি কোস্টের ফুটবলার দিদিয়ের দ্রগবা। চেলসির সাবেক এই তারকা নিজের ৪০তম জন্মদিনে এই ঘোষণা দিয়েছেন।

চলতি মৌসুমে যুক্তরাষ্ট্রের দ্বিতীয় সারির ক্লাব ফোনিক্স রাইজিং এর হয়ে খেলছেন দ্রগবা। গত বছর ক্লাবটির সাথে চুক্তিবদ্ধ হন তিনি।

নিজের বুটজোড়া তুলে রাখা প্রসঙ্গে দ্রগবা জানান, ‘আমি এখন ৪০ বছরে পা দিয়েছি। এই বয়সে খেলাটা সত্যিই কষ্টকর। কিন্তু আমি ফুটবল খেলতেই ভালোবাসি। আমি ফুটবলে আমার কর্তব্য পালন করতে পছন্দ করি। সব সময় টপ লেভেলে খেলতে চেয়েছি। এটাই সেরা সময় ফুটবলকে বিদায় জানানোর।’

বিজ্ঞাপন

তিনি আরও যোগ করেন, ‘আমার চারপাশে অনেক তরুণ ফুটবলারকে দেখতে পাই। তাদের জন্য হলেও আমার সরে যাওয়া উচিত। এই মৌসুমটাই আমার শেষ মৌসুম।’

দ্রগবা ২০১৪ সালে জাতীয় দল থেকে অবসর নেওয়ার আগে খেলেছেন ১০৪ ম্যাচ, গোল করেছেন ৬৫টি। চেলসির হয়ে প্রথম কিস্তিতে খেলেছেন ৩৪১ ম্যাচ, গোল করেছেন ১৫৭টি। আর দ্বিতীয় কিস্তিতে ৪০ ম্যাচ খেলে করেছেন ৭ গোল। ইংলিশ প্রিমিয়ারের এই দলটির হয়ে জিতেছেন চারবার লিগ শিরোপা, চারবার এফএ কাপের শিরোপা, একবার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। এছাড়াও মেজর আরও কিছু শিরোপার স্বাদ নিয়েছেন চেলসির জার্সিতে। খেলেছেন ফ্রান্স, তুরস্ক, চীন, কানাডা আর বর্তমানে আমেরিকার ক্লাবে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন