বিজ্ঞাপন

সংবিধানের ষোড়শ সংশোধনীতে বিচারকদের বক্তব্য নিয়ে গবেষণার সুপারিশ

November 4, 2020 | 11:52 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সংবিধানের ষোড়শ সংশোধনীর ওপর দেওয়া বিচারকদের বক্তব্য নিয়ে গবেষণার সুপারিশ করেছে জাতীয় সংসদের লাইব্রেরি কমিটি। কমিটির বৈঠকে গ্রন্থাগারের গবেষণা খাতে বরাদ্দ অর্থ যুগোপযোগী বিষয়ে গবেষণার কাজে ব্যয়ের পরামর্শ দেওয়া হয়। এ খাতে প্রয়োজনে আরও অর্থ বরাদ্দ দেওয়ার সুপারিশ করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (৪ নভেম্বর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন লাইব্রেরি কমিটির সভাপতি ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া। বৈঠকে        কমিটির সদস্য মো. আব্দুল হাই, ওয়ারেসাত হোসেন বেলাল, মো. ছানোয়ার হোসেন, মুহাম্মদ শফিকুর রহমান ও মো. ফখরুল ইসলাম এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে ‘জাতীয় গ্রন্থাগার বিধি ২০১২’ এবং গ্রন্থাগারের খসড়া গবেষণা নির্দেশিকা নিয়ে আলোচনা করা হয়। আলোচনা শেষে গবেষণার বিষয় নির্ধারণের লক্ষ্যে কমিটির সদস্য মুহাম্মদ শফিকুর রহমানের নেতৃত্বে গঠিত উপকমিটিকে এ বিষয়টি পর্যালোচনা করে মূল কমিটিতে দ্রুত প্রতিবেদন দেওয়ার সুপারিশ করা হয়।

বৈঠকে গবেষণা নির্দেশনা আরও যুগোপযোগী ও আগের উত্থাপিত প্রতিবেদন পর্যালোচনা করে হালনাগাদ করার পরামর্শ দেওয়া হয়েছে। এছাড়া লাইব্রেরির সাংগঠনিক কাঠামো পুনর্গঠন সম্পর্কিত প্রস্তাব মূল কমিটিতে উপস্থাপনের জন্য বলা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/টিআর

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন