বিজ্ঞাপন

ফিটনেস পরীক্ষায় ডাহা ফেল নাসির, চটেছেন নান্নু

November 10, 2020 | 3:32 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ফেলেরও একটা ধরণ থাকে। পাস মার্কের চাইতে একটু কম হলেও হয়তো সাত্বনা বাক্যে নিজেকে আশ্বস্ত করা যায়। কিন্তু নাসির হোসেন যেন তার ধারের কাছ দিয়েও গেলেন না! ফিটনেস টেস্টে মেরে বসলেন ডাহা ফেল। বিপ টেস্টে পাস করতে তাকে পেতে হতো ১১ অথচ তিনি কীনা পেলেন মাত্র ৮.৫!

বিজ্ঞাপন

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে অংশ নিতে মঙ্গলবার (১০ নভেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয়োজনে দ্বিতীয় দিনের ফিটনেস পরীক্ষায় অংশ নিয়েছিলেন মিস্টার ফিনিসার খ্যাত নাসির হোসেন। কিন্তু পরিতাপের বিষয় হলো, তিনি পরীক্ষায় পাস করতে পারেননি। পাসের জন্য বিপ টেস্টে বেঞ্চ মার্ক ১১ ধরা হয়েছে অথচ তিনি পেয়েছেন ৮.৫! তার ফিটনেসের এমন করুণ দশা দেখে বেজায় চটেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। রেগে মেগে তাকে খেলা ছেড়ে দেওয়ার পরামর্শ দিতে বাধ্য হলেন।

নান্নু বলেন, ‘ওর তো খুব খারাপ অবস্থা। ও খেলতে পারবে না। ৮ তো আমিই টেস্ট দিলে পাব। যারা ফেল করছে তাদের আর কোনো পরীক্ষা নেয়া হবে না। দেখেন, ফিটনেস টেস্টে পাস করতে হলেও অনুশীলন করতে হয়। আপনি এসেই তো আর পাস করতে পারবেন না তাই না? রাজ্জাক, শাহরিয়ার নাফিস ভালো করেছে এতে ওর শিক্ষা হয়নি? এটা আপনি কী বললেন ৮! নিক লি (ফিজিক্যাল অ্যান্ড স্ট্রেংথেনিং কোচ) দেখে হাসছে। লজ্জাজনক! একজন জাতীয় পর্যায়ের প্লেয়ার, প্রথম শ্রেণির চুক্তিভুক্ত প্লেয়ার, তার ফিটনেস লেভেল হলো ৮!’

শুধু নাসির হোসেনই কেন? ফিটনেস টেস্টে ফেল করেছেন জাতীয় দলের জার্সি গায়ে খেলা সোহাগ গাজীও। পাস করতে যেখানে ১১ প্রয়োজন সেখানে তিনি পেয়েছেন ৯.৪ তাই তাকে নিয়েও হতাশার ঝরল নান্নুর কণ্ঠে, সোহাগ গাজীর কথাই ধরুন না, ওর ফিটনেস লেভেল ৯। যারা ফেল করেছে ওদের নিয়ে আর নতুন করে ভাবার কিছু নেই। দুই বছর হলো ওদের নিয়ে দৌঁড়াচ্ছি। আর সম্ভব না। নিজের ফিটনেস নিজের কাছে। এটা কী আমি আপনি করে দিতে পারব? আপনি যতদিন ফিট থাকবেন খেলবেন, না হলে খেলবেন না। আমার মনে হচ্ছে নাসিরের ক্রিকেট খেলার ইচ্ছেই নেই। আমাকে নিক বলেছে, ওর তো খেলার ইচ্ছেই নাই। সোহাগ গাজীরও একই অবস্থা।’

বিজ্ঞাপন

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ উপলক্ষে নেয়া দু’দিনের ফিটনেস পরীক্ষায় ১১৩ ক্রিকেটারের মধ্যে আর একজন ফেল করেছেন। তিনি হলেন, শুভাশীষ রায়। বিপ টেস্টে তিনি পেয়েছেন ৯.৮।

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন