বিজ্ঞাপন

তামিমের ঝড়ো ব্যাটিং, ফাইনালে লাহোর

November 16, 2020 | 12:49 pm

স্পোর্টস ডেস্ক

প্রথম ম্যাচের মতো নিজের দ্বিতীয় ম্যাচেও ব্যাটে ঝড় তুলে নিজ দল লাহোর কালান্দার্সকে দারুণ শুরু এনে দেন তামিম ইকবাল। তবে খুব বেশি বড় করতে পারেননি ইনিংস, তারপরেও ডেভিড ভিসার অলরাউন্ড পারফরম্যান্সে মুলতান সুলতানকে ২৫ রানের ব্যবধানে হারিয়ে পিএসএলের ফাইনালে জায়গা করে নিয়েছে লাহোর কালান্দার্স।

বিজ্ঞাপন

করাচিতে আগে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করেন তামিম ইকবাল, মাত্র ১৯ বলে ৫টি চারে ৩০ রান করেন, আর এরপরই প্রথম ম্যাচের মতো খেই হারিয়ে ফেলেন আর ফেরেন প্যাভিলিয়নে। চার ওভারেই লাহোর তুলে ফেলে ৪২ রান। পরের ওভারে তামিমের বিদায়ে ভাঙে ৪৬ রানের উদ্বোধনী জুটি। জুনাইদ খানের বলে কিছুটা আগেই প্যাডল খেলতে গিয়েছিলেন বাঁহাতি ব্যাটসম্যান। সেখানেই বল উঠে যায় আকাশে। সহজ ক্যাচ নেন খুশদিল শাহ।

তামিম ফিরলেও ফখর জামানের ৪৬ আর শেষ দিকে ডেভিড ভিসার ২১ বলে অপরাজিত ৪৮ রানের ঝড়ো ইনিংসে ভর করে ১৮২ রান তোলে লাহোরের দলটি। জবাবে ব্যাট করতে নেমে মুলতান সুলতান থামে ১৫৭ রানে আর ২৫ রানের জয়ে ফাইনালে নাম লেখায় লাহোর কালান্দার্স।

ব্যাট হাতে ঝড় তোলার পর বল হাতেও জ্বলে ওঠেন দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার ভিসা। তার দুর্দান্ত বোলিংয়ে মুলতানের হয়ে সর্বোচ্চ রান করতে পারেন লিথ। তিনি থামে ২৯ বলে ৫০ রানে, এছাড়া বাকিরা ছিলেন আশা যাওয়ার মিছিলে। নিজের কোটার ৪ ওভারে ২৭ রানের বিনিময়ে ৩ উইকেট নেন ভিসা।

বিজ্ঞাপন

স্কোরকার্ড:

লাহোর কালান্দার্স: ১৮২/৬ (তামিম ৩০, ফখর ৪৬, ভিসা ৪৮*); ( ইলিয়াস ১/১৭, আফ্রিদি ২/১৮)

মুলতান সুলতানস: ১৫৭/১০; ১৯.১ ওভার; (লিথ ৫০, খুশদিল ৩০); (রউফ ৩/৩০, ভিসা ৩/২৭)

বিজ্ঞাপন

ফলাফল: লাহোর কালান্দার্স ২৫ রানে জয়ী।

করাচির এই মাঠেই আগামী মঙ্গলবার শিরোপা লড়াইয়ে লাহোরের প্রতিপক্ষ করাচি কিংস। দুই দলের সামনেই টুর্নামেন্টে প্রথম শিরোপার হাতছানি।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন