বিজ্ঞাপন

৯৩ মিনিটের গোলে লিভারপুলকে রুখে দিল ব্রাইটন

November 28, 2020 | 8:36 pm

স্পোর্টস ডেস্ক

উলভস থেকে চলতি মৌসুমের শুরুতে লিভারপুলে নাম লিখিয়ে দুর্দান্ত ফর্মে আছেন ডিয়েগো জোটা। একের পর এক গোল করে দলকে জেতাচ্ছেন, এবার ব্রাইটনের বিপক্ষেও দলকে ৯২ মিনিট পর্যন্ত এগিয়ে রেখেছিলেন কিন্তু ম্যাচের ৯৩ মিনিটে পেনাল্টিতে গোল হজম করে শেষ পর্যন্ত ১-১ গোলে সমতায় থেকেই তুষ্ট থাকতে হয়েছে লিভারপুলকে। তবে পয়েন্ট ভাগাভাগি করলেও ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে বর্তমান চ্যাম্পিয়নরা। শনিবার (২৮ নভেম্বর) দ্য আমেরিকা এক্সপ্রেস কমিউনিটি স্টেডিয়ামে ব্রাইটনের আতিথ্য নেয় অল রেডসরা।

বিজ্ঞাপন

ইনজুরগ্রস্ত লিভারপুল ম্যাচের শুরুর দিকেই পিছিয়ে যেতে পারতো তবে ব্রাইটন স্ট্রাইকার নিল মোপে স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হলে সে যাত্রায় রক্ষায় পায় চ্যাম্পিয়নরা। ইনজুরির কারণে এদিনও মাঠে ফিরতে পারেননি ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ড, ছিলেন না জর্ডান হ্যান্ডারসন ও থিয়াগো আলকান্ত্রা। আর সাদিও মানেকে মূল একাদশ থেকে বিশ্রাম দেন ক্লপ। অর্থাৎ ইয়্যুর্গেন ক্লপ প্রধান একাদশের ছয় খেলোয়াড়কে ছাড়াই একাদশ সাজান এদিন।

খেলার ২০ মিনিটের মাথায় মোপের পেনাল্টি মিসের পর ম্যাচে ফেরার জন্য মরিয়া হয়ে ওঠে লিভারপুল। ম্যাচের ৩৪ মিনিটে রবার্তো ফিরমিনোর দুর্দান্ত এক পাস থেকে বল জালেও জড়ান মোহাম্মদ সালাহ কিন্তু অফসাইডে গোল বাতিল হলে প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যতেই।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটে মোহাম্মদ সালাহর অ্যাসিস্ট থেকে গোল করেন ডিয়েগো জোটা। আর তাতেই সফরকারী লিভারপুল ১-০ গোলের ব্যবধানে লিড নেয়। এরপর খেলার ৮৩ মিনিটে বদলি হিসেবে মাঠে নামা সাদিও মানে আরও এক গোল করে অল রেডসদের ব্যবধান ২-০ করেন। কিন্তু ভিএআর মানের গোলটি বাতিল করেন অফসাইডের কারণে।

খেলার নির্ধারিত ৯০ মিনিট শেষেও লিভারপুল এগিয়ে ছিল ১-০ গোলের ব্যবধানে। তখন মনে হচ্ছিল জয়টা একদম হাতের মুঠোয় ক্লপের দলের। কিন্তু নির্ধারিত সময় শেষে যোগ করা অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে পেনাল্টি স্পট থেকে গোল করে ব্রাইটনকে সমতায় ফেরান পাস্ক্যাল গ্রস। আর তাতেই হাত গলিয়ে জয়টা বেরিয়ে যায় লিভারপুলের। অন্যদিকে হেরে যাওয়া ম্যাচ থেকেও এক পয়েন্ট নিয়ে তুষ্ট হয়েছে ব্রাইটন।

এই ড্র’তে টটেনহাম হটস্পার্সের থেকে এক পয়েন্ট বেশি নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে লিভারপুল। যদিও স্পার্সের থেকে একটি ম্যাচ বেশি খেলেছে বর্তমান প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা। নিজের প্রথম ১০ ম্যাচের ভেতর ৬টিতে জয়, ৩টি ড্র আর একটি হারে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। আর ৯ ম্যাচে ৬টি জয়, দুটি ড্র ও একটি হারে ২০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে টটেনহাম হটস্পার্স।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন