বিজ্ঞাপন

পুলিশ পরিচয়ে স্বর্ণালঙ্কার হাতিয়ে ধরা

December 7, 2020 | 4:27 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো : পুলিশের উপ-পরিদর্শক (এসআই) পরিচয় দিয়ে স্বর্ণালঙ্কার হাতিয়ে নেওয়ার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। ওই ব্যক্তি পেশাদার প্রতারক বলে জানিয়েছে পুলিশ।

বিজ্ঞাপন

সোমবার (০৭ ডিসেম্বর) চট্টগ্রাম নগরীর পাহাড়তলী এলাকা থেকে তাকে গ্রেফতার হয়েছে বলে জানিয়েছেন নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (পশ্চিম) এএএম হুমায়ুন কবির।

গ্রেফতার মো. জসীম উদ্দিন (৪৮) চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারি গ্রামের মৃত আহমদ মিয়ার ছেলে।

পুলিশ জানিয়েছে, রোববার সন্ধ্যার পর নগরীর সরাইপাড়ার হাজী আব্দুল গণি সড়কের নিউ কালু শাহ জুয়েলার্সের মালিক খোকন কুমার ধর পাহাড়তলী থানায় অভিযোগ করেন- বিকেলে জসীম তার দোকানে গিয়ে ৫০ হাজার ৬২৭ টাকা দামের ১১ আনা ৬ রতি ওজনের ১টি চেইন ও ১টি আংটি কেনেন। তিনি নগদ ২০ হাজার ৫০০ টাকা পরিশোধ করেন। ৩০ হাজার টাকার একটি পূবালী ব্যাংকের হিসাব নম্বরের চেক দেন।

বিজ্ঞাপন

মালিক খোকন তখন দোকানে ছিলেন না। ছেলে সুব্রত চেক নিতে অস্বীকৃতি জানালে জসীম নিজেকে পাহাড়তলী থানার এসআই পরিচয় দিয়ে ধমক দেন। তখন সুব্রত চেক নিয়ে তাকে স্বর্ণালঙ্কার হস্তান্তর করেন।

সন্ধ্যায় দোকানে গিয়ে চেকটি দেখে খোকন ধরের সন্দেহ হয়। তখন তিনি পাহাড়তলী থানার ডিউটি অফিসারকে ফোন করে জানতে পারেন, জসীম নামে তাদের কোনো এসআই নেই।

এডিসি হুমায়ুন কবির সারাবাংলাকে বলেন, ‘প্রতারণার শিকার খোকন ধর মামলা করার পর আমরা জসীমকে গ্রেফতার করি। তার কাছ থেকে পুলিশের মনোগ্রাম ও উর্দ্ধতন অফিসারের স্বাক্ষরযুক্ত ভূয়া আইডি কার্ড ও এনআইডি উদ্ধার করেছি। পুলিশের পোশাক পরা তার একাধিক ছবিও পেয়েছি। তার বেশভূষা, হেয়ার কাট সবই পুলিশের অবিকল।’

বিজ্ঞাপন

গত ৩ ডিসেম্বর পটিয়া পৌরসভা এলাকায় একটি জুয়েলারি দোকান থেকে জসীম একই প্রক্রিয়ায় স্বর্ণালঙ্কার হাতিয়ে নেওয়ার কথা স্বীকার করেছে বলে জানিয়েছেন এডিসি হুমায়ুন কবির।

সারাবাংলা/আরডি/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন