বিজ্ঞাপন

শাহজালালে উদ্ধার ২৫০ কেজির বোমা নেওয়া হয়েছে রসুলপুরে

December 9, 2020 | 8:58 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের কনস্ট্রাকশন সাইটে কাজ করার সময় পাওয়া আড়াইশ কেজি ওজনের বোমাটি টাঙ্গাইলে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে বিমান বাহিনীর পাহাড়কাঞ্চনপুর ঘাঁটির রসুলপুর ফায়ারিং রেঞ্জে বোমাটি ‘ডিসপোজ’ করা হবে। ধারণা করা হচ্ছে, একাত্তরে মুক্তিযুদ্ধের সময় বোমাটি নিক্ষেপ করা হয়েছিল।

বিজ্ঞাপন

বুধবার (৯ ডিসেম্বর) রাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ উল আহসান সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়ুন- শাহজালালে পাওয়া গেল আড়াই শ কেজির বোমা

তৌহিদ উল আহসান বলেন, পাইলিংয়ের কাজ করার সময় বোমাটি পাওয়া যায়। এটি পাওয়ার সঙ্গে সঙ্গে সংশ্লিষ্ট সব কর্তৃপক্ষকে জানানো হয়েছিল। বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুর বোম্ব ডিসপোজাল ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে বোমাটি নিষ্ক্রিয় করেছিল। এটি এখন টাঙ্গাইলের রসুলপুর রেঞ্জে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই বোমাটি ডিসপোজ করা হবে।

বিজ্ঞাপন

জানা যায়, বুধবার সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালে পাইলিংয়ের কাজ করার সময় শ্রমিকরা সিলিন্ডার আকৃতির একটি বড় আকারের বস্তু দেখতে পান। মাটি খননের মাধ্যমে বোমা সদৃশ বস্তুটি বেরিয়ে আসে। এর ওজন প্রায় আড়াইশ কেজি। বিমান বাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিট বোমাটি দুপুরের দিকে নিষ্ক্রিয় করে।

বোমা বিশেষজ্ঞরা ধারণা করছেন, বোমাটি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় ভূমিতে নিক্ষেপ করা হয়েছিল। এতদিন পর বোমাটি উদ্ধার হওয়ার সময় কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
সম্পাদক পদে ডিপজলের দায়িত্ব পালনে হাইকোর্টের নিষেধাজ্ঞামিঠাপুকুর-পীরগঞ্জে নির্বাচন কাল, ভোটার উপস্থিতিই চ্যালেঞ্জরামপুরা-মোহাম্মদপুরে ব্যাটারিচালিত রিকশা চালকদের অবরোধর‌্যাব হেফাজতে নারীর মৃত্যু: ক্যাম্প কমান্ডার প্রত্যাহারছাদ থেকে পড়ে মানসিক প্রতিবন্ধী কিশোরীর মৃত্যুএকদিন এই আর্সেনাল শিরোপা জিতবেই: আর্টেটাহেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ইরানের প্রেসিডেন্ট-পররাষ্ট্রমন্ত্রী নিহতরাইসিকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত, সেখানে ‘প্রাণের চিহ্ন নেই’আগামী মৌসুমেই সিটিকে বিদায় বলবেন 'ক্লান্ত' গার্দিওলা?রাইসিকে বহনকারী দুর্ঘটনাকবলিত হেলিকপ্টারের সন্ধান মিলেছে সব খবর...
বিজ্ঞাপন