বিজ্ঞাপন

আফিফ ঝড় থামিয়ে টিকে রইল ঢাকা, বরিশাল বিদায়

December 14, 2020 | 4:42 pm

স্পোর্টস ডেস্ক

প্লে-অফে টিকে থাকতে ১৫১ রান লাগত ফরচুন বরিশালের। তামিম ইকবালের দল গত কয়েকটা ম্যাচে যেভবে মুড়িমুড়কির মতো রান তুলল তাতে এই টার্গেটকে মোটেও বড় মনে হচ্ছিল না। তবে জিততে পারেনি বরিশাল। মন্থর শুরুর পর মিডল অর্ডারে ঝড় তুলেছিলেন তরুণ আফিফ হোসেন ধ্রুব। আফিফ যতক্ষণ উইকেটে ছিলেন মনে হচ্ছিল বরিশালই জিততে যাচ্ছে। তরুণ তারকাকে থামিয়ে শেষ পর্যন্ত ৯ রানের জয় কেড়ে নিয়েছে বেক্সিমকো ঢাকা।

বিজ্ঞাপন

এই হারে টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হয়ে গেল তামিম ইকবালের বরিশালের। অন্য দিকে প্লে-অফে টিকে রইল ঢাকা। দ্বিতীয় কোয়ালিফায়ার জিততে পারলে ফাইনালের টিকিট পাবে মুশফিকুর রহিমের দল। আর হারলে বিদায় নিতে হবে তাদেরকেও।

সোমবার (১৪ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বরিশালও হয়তো ১৫০ রানের টার্গেটকে বড় মনে করেনি! শুরুতে অনেকটাই ধীরে লয়ে এগিয়েছে বরিশাল। সাইফ হাসান ১২ করে ফিরলে সেঞ্চুরিয়ান পারভেজ হোসেন ইমন তিনে এসে ২ রান করতে খেলেছেন ১১ বল! অধিনায়ক তামিম ২২ রান করত খেলেছেন ২৮ বল।

শুরুতে ধীরে এগিয়ে যে চাপটা তৈরি হয়েছিল পরে সেটা আর কাটিয়ে উঠতে পারেনি বরিশাল। আফিফের ইনিংসটা বড় হলে হয়তো বিপদে পড়তে পারত ঢাকা। কিন্তু ১৭তম ওভারের শেষ বলে ঘটনাবহুল এক ক্যাচে আফিফ ফিরলে পরে তাল মিলিয়ে এগুতে পারেননি মাহিদুল ইসলাম অঙ্কন, মেহেদি হাসান মিরাজরা। ২০ ওভারে ৯ উইকেটে ১৪১ রানে থেমেছে বরিশালের ইনিংস।

বিজ্ঞাপন

আফিফ ৩৫ বলে ৩ চার ৪ ছয়ে ৫৫ রান করেছেন। ১৫ করে রান করেছেন অঙ্কন ও মিরাজ। ঢাকার হয়ে শফিকুল ইসলাম ও মুক্তার আলি ৩টি করে উইকেট নিয়েছেন। দুই উইকেট নিয়েছেন আল-আমিন।

এর আগে ইয়াছির আলি ও মুশফিকুর রহিমের ব্যাটে ১৫০ রানের সংগ্রহ পেয়েছে বেক্সিমকো ঢাকা। টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা একদমই যাচ্ছে-তা হয়েছে রাজধানীর দলটির। ২২ রানে তিন উইকেট হারিয়ে বসে ঢাকা। সেখান থেকে মুশফিকুর রহিম আর ইয়াছির আলির প্রতিরোধ।

বিজ্ঞাপন

চতুর্থ উইকেটে ৫০ রানের জুটি গড়ে ধস টেকিয়েছেন দুজন। মুশফিক রানের গতি বাড়াতে গিয়ে ফিরেছেন ৩০ বলে ৪ চার ১ ছয়ে ৪৩ রান করে। তারপর আকবর আলিকে নিয়ে এগিয়েছেন ইয়াছির। তবে শেষের ব্যাটসম্যানরা দাঁড়াতে না পারলে আর বড় সংগ্রহ গড়া হয়নি ঢাকার।

শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে এই ১৫০ রান তোলেন মুশফিকের দল। রাব্বি ৪৩ বলে ৩টি চার ২টি ছয়ে ৫৪ রান করেছেন। আকবর আলি ৯ বলে ৩ চার ১ ছয়ে ২১ রান করেছেন। বরিশালের হয়ে মেহেদি হাসান মিরাজ ২৩ বলে ও কামরুল ইসলাম রাব্বি ৪০ রানে দুটি করে উইকেট নিয়েছেন।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন