বিজ্ঞাপন

করোনা টেস্টের সার্টিফিকেট না থাকায় ভারত ফেরত ৩৩ জন কোয়ারান্টাইনে

December 26, 2020 | 12:37 pm

লোকাল করেসপন্ডেন্ট

যশোর: ভারত থেকে ফেরত আসা ৩৩ বাংলাদেশির করোনা টেস্টের সার্টিফিকেট না থাকায় তাদেরকে কোয়ারান্টাইনে পাঠিয়েছে বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য কর্মকর্তারা। শুক্রবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় মেডিকেল অফিসার ডাক্তার সুমন সেন এ খবর নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

ইমিগ্রেশন সূত্রে জানা যায়, দ্বিতীয় ধাপে করোনা সংক্রমণ রোধে ভারত থেকে ফেরার সময় ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষা করানো করোনা নেগেটিভ সনদ লাগবে বলে পরারাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশ দেয়। তারই ধারাবাহিকতায় গত ১ ডিসেম্বর থেকে করোনা টেস্টের সার্টিফিকেট নিয়ে ভারত থেকে দেশে ফিরছেন বাংলাদেশি পাসপোর্ট যাত্রীরা। আর যেসব যাত্রী করোনা টেস্টের সার্টিফিকেট না নিয়ে আসছেন তাদের যশোর ২৫০ শয্যা হাসপাতালে কোয়ারান্টাইনে পাঠানো হচ্ছে।

যাত্রী অসিম হালদার জানান, ক্যান্সারের চিকিৎসার জন্য প্রায় আড়াই মাস ভারতে অবস্থান করেছি। জানা ছিলো না করোনা টেস্টের সার্টিফিকেট নিয়ে দেশে ফিরতে হবে। জানলে অবশ্য করোনা টেস্টের সার্টিফিকেট নিয়ে দেশে ফিরতাম।

বেনাপোল ইমিগ্রেশনের মেডিকেল অফিসার সুমন সেন জানান, ৩৩ জনের মধ্যে প্রায় সবাইই ক্যান্সার ও হার্টের রোগী। তারা সকলেই চিকিৎসার জন্য দুই থেকে আড়াই মাস ভারতে অবস্থান করেছেন।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, তারা চাইলে তাদের নিজ নিজ জেলায় কোয়ারান্টাইন সেন্টারে যেতে পারবে।

সারাবাংলা/এএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন