বিজ্ঞাপন

লড়াইয়ের আগেই হাল ছেড়ে দিলেন কোম্যান?

December 30, 2020 | 10:07 pm

স্পোর্টস ডেস্ক

এবারের মৌসুমে বার্সেলোনাকে যে সংগ্রম করতে হবে সেটা আগে থেকেই আন্দাজ করা যাচ্ছিল। রক্ষণ, মাঝমাঠে বলার মতো কোনো পারফর্মার নেই বার্সেলোনার। বার্সার রক্ষণ, মাঝমাঠকে মনে করা হচ্ছে ‘দ্বিতীয় সারির’। লিওনেল মেসির কাঁধে ভর করে আক্রমণভাগটা তুলনামূলকভাবে উজ্জল। তবে সেই মেসিও ক্লাব ছাড়ি ছাড়ি করছেন। দলের এমন পরিস্থিতি নিয়ে শিরোপা জেতা সহজ কথা নয়। লিগের তিনভাগের একভাগ যেতেই বার্সেলোনা কোচ রোনাল্ড কোম্যান যা বললেন তার পর হয়তো স্বপ্ন দেখাটাও বন্ধ করবেন বার্সেলোনা সমর্থকরা!

বিজ্ঞাপন

স্প্যানিশ লা লিগার ৩৮ ম্যাচের মধ্যে বার্সেলোনা এযাবৎ খেলেছে ১৫ ম্যাচ। তাতে মাত্র ৭ জয়ে ২৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ছয় নম্বরে আছে কাতালান ক্লাবটি। শীর্ষে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদ বার্সার চেয়ে ৭ পয়েন্টে এগিয়ে। দিয়েগো সিমিওনের দল দুটি ম্যাচ কমও খেলেছে। সর্বশেষ ম্যাচে এইবারের মতো দলের বিপক্ষেও নিজেদের মাঠে জিততে পারেনি সর্বশেষ ১২ মৌসুমে ৮ বার লা লিগা জেতা বার্সেলোনা। এসব বুঝেই হয়তো মৌসুম কিছুদূর এগুতেই হাল ছেড়ে দিলেন কোম্যান!

বার্সার লিগ জেতা সম্ভব কিনা, এইবার ম্যাচের পর এমন প্রশ্নের মুখোমুখি হলে বার্সা কোচ বলেছেন, ‘আমি বাস্তববাদী। বাস্তবতা দেখলে বলতে হবে, চ্যাম্পিয়ন হওয়া আমাদের পক্ষে খুব কঠিন। কোনো কিছুই অবশ্য অসম্ভব নয়; তবে অ্যাটলেতিকোর সঙ্গে পয়েন্টের বড় ব্যবধানটাও আমাদের স্বীকার করতে হবে। তারা দারুণ ফর্মে আছে, শক্তিশালী দল হয়ে উঠেছে, প্রচুর ম্যাচ জিতছে এবং খুব বেশি গোলও হজম করছে না।’

কোম্যানের আশঙ্কা সত্য হলে, মানে বার্সা শিরোপা জিততে না পারলে ক্লাবটির অবস্থা সম্ভবত আরও অবনতি হয়ে পড়বে। মেসি ক্লাব ছাড়ার চিন্তা যে করছেন সেটা সকলেরই জানা। বার্সা এবার বড় কোনো সাফল্য পেলে, ক্লাবটির ঘুরে দাঁড়ানোর সম্ভাবনা তৈরি হলে নতুন করে ভাবতেও পারেন ছয়বারের বর্ষসেরা ফুটবলার। কোম্যানকে সেই লক্ষ্যেই কোচের চেয়ারে বসানো হয়েছে। কিন্তু কোম্যান মৌসুমের অর্ধেকটা না যেতেই শোনালেন হতাশার গান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন