বিজ্ঞাপন

ব্যস্ততা ফিরেছে হোম অব ক্রিকেটে

January 5, 2021 | 3:27 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ডিসেম্বরে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ শেষে ছুটিতে ছিলেন জাতীয় দলের ক্রিকেটাররা। ফলে প্রায় ১৭ দিন ব্যস্ততাশূণ্য ছিল হোম অব ক্রিকেট মিরপুর শের-ই-বাংলা। এতদিন কেবল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্মকর্তাদের পদচারণাই দেখা গেছে। মাঝে অনূর্ধ্ব-১৯ দলের বিশেষায়িত বোলিং ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে বটে তবে ততটা ব্যস্ততা চোখে পড়েনি। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রাথমিক দল ঘোষণার পর মঙ্গলবার (৫ জানুয়ারি) থেকে আবার ব্যস্ত হয়ে পড়েছে দেশের ক্রিকেটের একমাত্র হোম ভেন্যু। মূল মাঠ, ইনডোর ও জিমনেশিয়ামে টাইগারদের পদচারণায় যেন প্রাণ ফিরে পেয়েছে প্রিয় প্রাঙ্গন।

বিজ্ঞাপন

ঘড়ির কাঁটা তখন সকাল সাড়ে ১১টা পেরিয়ে ১২টার দিকে ছুটতে শুরু করেছে। মিরপুর শের-ই বাংলার পুরো মাঠ একবার ঘুরে এসে প্রেসবক্স প্রান্ত থেকে শহীদ মোস্তাক স্ট্যান্ড প্রান্তের দিকে ২শ মিটার দূরত্ব নিয়ে দৌঁড় শুরু করলেন মোহাম্মদ সাইফউদ্দিন। বিসিবি’র ট্রেনার ইফতি তা পর্যবেক্ষণ করছিলেন। খানিকবাদে এলেন জাতীয় দলের ট্রেনার নিকোলাস ট্রেভর লি। সাইফউদ্দিনকে কিছু একটা বাতলে দিলেন। হয়তো পরামর্শই হবে। যেহেতু গোঁড়ালিতে চোট ছিল তাই ফিটনেস অনুশীলনের কৌশল বলে দিচ্ছিলেন। সাইফউদ্দিনও তা অনুসরণ করে আবার রানিং শুরু করলেন। ঠিক তখনই ইনডোরে ব্যাটিং অনুশীলন করে ফিরছিলেন মুশফিকুর রহিম।

আল আমিন হোসেনকেও ফিটনেস অনুশীলনে ব্যস্ত দেখা গেল। সেখান থেকে দৃষ্টি ঘোরাতেই চোখ আটকে গেল মোহাম্মদ মিঠুনের দিকে। প্যাড আপ করা, ব্যাট হাতে ফিরছেন ড্রেসিংরুমের দিকে। বুঝতে বাকি রইলো না তিনিই বাটিং অনুশীলন শেষ করে বেরুলেন। মাহমুদউল্লাহ রিয়াদকে দেখা গেল বাঁহাত দিয়ে ডান চেপে ধরে ড্রেসিং রুমের দিকে ফিরছেন। অনুমান করা গেল তিনি চোট পেয়েছেন। বিসিবি’র প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীর সঙ্গে যোগাযোগ করে জানা গেল, আসলেই চোট পেয়েছেন মাহমুদউল্লাহ তবে তা গুরুতর নয়।

বিজ্ঞাপন

দুপুর সাড়ে ১২টা নাগাদ ওয়ানডে দলপতি তামিম ইকবাল এলেন শের-ই-বাংলার মূল মাঠে। এসেই চলে গেলেন পূর্ব দিকের গ্যালারির প্রান্তে। সেখানে চলল তার রানিং। তামিম যখন রানিং করছেন তখন ব্যাটিং অনুশীলন শেষ করে ফিরছিলেন লিটন দাস। রানিং শেষ করে তামিম চলে গেলেন ব্যাটিংয়ে।

দুপুর দেড়টা নাগাদ দেখা গেল তরুণ টপ অর্ডার ব্যাটসম্যান সাইফ হাসান জিমনেশিয়াম থেকে বের হচ্ছেন। বুঝতে বাকি রইল না তিনিও উইন্ডিজ সিরিজের প্রস্তুতি শুরু করে দিয়েছেন।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজকে সামনে রেখে বাংলাদেশ দলের অনুশীলন ক্যাম্প শুরু হচ্ছে ১০ জানুয়ারি। ওইদিনই ওয়েস্ট ইন্ডিজ দল ঢাকায় পৌঁছাবে। আর ২০ তারিখে প্রথম ওয়ানডের মধ্য দিয়ে শুরু হবে দ্বিপাক্ষিক সিরিজটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন