বিজ্ঞাপন

হোয়াইটওয়াশ মিশনে টাইগারদের আঁটসাঁট প্রস্তুতি

January 24, 2021 | 3:08 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম থেকে: চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তখন শীতের জুবুথুবু ভাব কাটতে শুরু করেছে। সূর্য দেবতা ক্রমশ তেজদীপ্ততা ছড়িয়ে নিজের শক্তিমত্তার জানান দিচ্ছেন। তাতে মাঘের শীতে নির্জীব হয়ে পড়া ভেন্যু হয়ে উঠেছে সজীব। সেই সজীবতা গায়ে মেখেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে মিশন হোয়াইটওয়াশের প্রস্তুতি সারলেন তামিম-সাকিবরা। স্বাগতিকদের তিন ঘণ্টার ঘাম দরদরে ঝড়ান অনুশীলনে পরাভুত হল শীতের বুড়ি।

বিজ্ঞাপন

রোববার (২৪ জানুয়ারি) অনুশীলনের শুরুটা হয়েছিল সকাল ১০টায়। স্টেডিয়ামের ১৫ নং গেইট সংলগ্ন নেট ও প্রেস বক্স প্রান্ত; এই দুই নেটে চলছিল উইন্ডিজদের হোয়াইটওয়াশের প্রস্তুতি। অনুমিতভাবেই যেখানে সবকুটু আলো কেড়ে নিয়েছিলেন টাইগার ডুয়ো সাকিব আল হাসান ও তামিম ইকবাল।

সাকিব কেন? সেকথা বলার বোধ হয় প্রয়োজন নেই। এক বছর আইসিসি’র নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই জাদুকরি বোলিংয়ে করেছেন বাজিমাত। মিরপুর শের ই বাংলায় সিরিজের প্রথম ওয়ানডেতে ৭.২ ওভার বল করে মাত্র ৮ রানের বিনিময়ে ৪ উইকেট ও ১৯ রানে হয়েছিলেন ম্যাচ অব দ্য ম্যাচ। পরের ম্যাচেও বল হাতে ২ উইকেট নিয়ে ব্যাট হাতে খেলেছেন অপরাজিত ৪৩ রানের ম্যাচ উইনিং এক ইনিংস। কম যাননি তামিম ইকবালও। প্রথম ওয়ানডেতে ৪৪ রান করা দেশ সেরা এই ওপেনার দ্বিতীয় ম্যাচে খেলেছেন ৫০ রানের ইনিংস। তাতে এক ম্যাচ হাতে রেখেই ক্যারিবিয়দের বিপক্ষে ২-০ তে সিরিজ নিজেদের করে নিয়েছেন টাইগাররা। এবার অপেক্ষা ‘লাকি ভেন্যু’তে অতিথিদের হোয়াইটওয়াশের।

সেই মিশনে মুশফিক, মাহমুদউল্লাহ, লিটন, সৌম্যরা আঁটসাট প্রস্তুতিই নিলেন। বাদ যাননি পেসার ও স্পিনাররাও। মেহেদি হাসান মিরাজ, শেখ মেহেদি, আফিফ হোসেন ধ্রুব নেট অনুশীলনে যেন নিজেদের শতভাগই উজাড় করে দিলেন। তবে পেসারদের মধ্যে আলো কেড়েছেন তাসকিন আহমেদ, রুবেল হোসেন। গতির ঝড় তুলে সৌম্য, সাকিব ও মাহমুদউল্লাহকে বারবার পরাস্ত করে টানা দুই ওয়ানডেতে উইকেটশূণ্য থাকা রুবেল যেন তৃতীয় ওয়ানডে প্রবল বিক্রমে ফেরার আগাম জানান দিয়ে রাখলেন।

বিজ্ঞাপন

সিরিজের শেষ ওয়ানডেতে হয়ত উইনিং কম্বিনেশন ভাঙবে না বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। ফলে সেখানে তাসকিন আহমেদকেও দেখা যাবে না। কিন্তু তাতে কি? নেটে আগুনের হঙ্কা ঝড়ান অনুশীলনে টেস্ট সিরিজে বিপজ্জনক হয়ে ‍ওঠার আগাম সতর্কবার্তা দিয়ে রাখলেন এই টাইগার গতি তারকা।

সোমবার (২৫ জানুয়ারি) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের শেষ ওয়ানডে। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে সকাল সাড়ে ১১টায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন