বিজ্ঞাপন

সতর্ক তামিম

January 24, 2021 | 5:56 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম থেকে: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম দুই ওয়ানডেতেই সহজ জয় পেয়েছে টিম বাংলাদেশ। টাইগারদের দাপুটে পারফরম্যান্সে স্রেফ খড়কুটোর মত উড়ে গেছে সফরকারি ক্যারিবিয়রা। তাতে এক ম্যাচ বাকি থাকতেই স্বাগতিকদের সিরিজ নিশ্চিত হয়েছে। সিরিজ জয় শেষে এবার তাদের সামনে লক্ষ্য হোয়াইটওয়াশের। আর সেই মিশনে বেশ সতর্ক ওয়ানডে দলপতি তামিম ইকবাল।

বিজ্ঞাপন

না হওয়ারও কোন কারণও অবশ্য নেই। তামিম ভাল করেই জানেন, অনিশ্চয়তায় ভরা ক্রিকেটে শেষ বলে কিছুই নেই। যে কোন সময় বদলে যায় ম্যাচের মোমেন্টাম ও রং। টানা দুই ম্যাচ হেরে ব্যাকফুট চলে যাওয়া এই উইন্ডিজই যে তৃতীয় ও শেষ ওয়ানডেতে প্রবল বিক্রমে ফিরবে না তার নিশ্চয়তা কি? তাছাড়া ম্যাচটিও আগের ভেন্যুতে গড়াচ্ছে না। যেখানে গড়াচ্ছে সেটা (জহুর আহমেদ চৌধুরী স্টেডিাম) টিম বাংলাদেশের জন্য ‘লাকি ভেন্যু’ হলেও ম্যাচ প্ল্যানিং একটু এদিক হলেই বিপদ। তাছাড়া বিশ্বকাপ সুপার লিগের পয়েন্টের হিসেবও তার কাছে সবিশেষ গুরুত্ব পাচ্ছে। তাইতো নির্ভার থাকার সুযোগ দেখছেন না টাইগার দলপতি।

রোববার (২৪ জানুয়ারি) টট্টগ্রামের টিম হোটেলে তিনি একথা জানান।

বিদগ্ধ তামিম বলেন, ‘হ্যাঁ, আমরা সিরিজ জিতেছি। কিন্তু আরও ১০ পয়েন্ট পাওয়ার আছে। আমরা জানি ওয়েস্ট ইন্ডিজের জন্য প্রথম দুই ম্যাচের অভিজ্ঞতা ভালো ছিল না, কিন্তু তারা একটি বিপদজনক দল, যে কোনো সময়েই তারা ফিরে আসতে পারে।’

বিজ্ঞাপন

ঢাকায় গড়ন সিরিজের প্রথম দুই ওয়ানডেতেই অপরিবর্তিত ছিল বাংলাদেশ দল। একাদশে কোন পরিবর্তন ছাড়াই খেলিয়েছেন হেড কোচ রাসেল ডমিঙ্গো। তবে চট্টগ্রামে এসে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে একাদশে সামান্য পরিবর্তন দেখা যেতে পারে বলে আভাস দিলেন তামিম।

‘আমাদের কিছু সামান্য পরিবর্তন আসতে পারে। কিন্তু আমি নিশ্চিত করতে পারি যারাই একাদশে আসবে তারা ম্যাচ উইনার, তারা অতীতে যখনই খেলেছে ভালো খেলেছে। আমার মনে হয় ড্রেসিং রুমে প্রচণ্ড জয়ের ক্ষুধা রয়েছে, সবাই মাঠে গিয়ে ভালো করতে চায়। এবং আমি আশা করছি এটি চলবে। আগামীকালের ম্যাচটি গুরুত্বপূর্ণ। হ্যা আমরা সিরিজ জিতেছি কিন্তু যেটা আমি বললাম, আরও ১০ পয়েন্ট বাকি আছে জেতার জন্য।’

সোমবার (২৫ জানুয়ারি) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে ১১ টায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন