বিজ্ঞাপন

এইচএসসির ফল না আসায় অটোপাস চেয়ে হাইকোর্টে রিট

February 3, 2021 | 10:57 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: করোনা মহামারির কারণে ২০২০ সালের পরীক্ষার আয়োজন করতে না পারায় সব পরীক্ষার্থীকে অটোপাস দিয়েছে সরকার। ২০২০ সালের এইচএসসি পরীক্ষায় নিয়ম মেনে ফরমপূরণ করেও ফলাফল না পেয়ে হাইকোর্টে রিট করেছেন তাসনিম আহমেদ নওশিন নামে এক শিক্ষার্থী।

বিজ্ঞাপন

বুধবার (৩ ফেব্রুয়ারি) ওই শিক্ষার্থীর করা রিটের শুনানির দিন নির্ধারণ করতে সংশ্লিষ্ট আদালতে উপস্থাপন করেন আইনজীবী মোহাম্মদ ফারুক হোসেন।

রিটে শিক্ষা মন্ত্রণালয়ের সচিব, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান, পরীক্ষা নিয়ন্ত্রক, শহীদ পুলিশ স্মৃতি কলেজের অধ্যক্ষসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

আইনজীবী মোহাম্মদ ফারুক হোসেন বলেন, ‘রিটকারী শিক্ষার্থী যাবতীয় নিয়ম-কানুন অনুসরণ করে ২০২০ সালের এইচএসসি পরীক্ষার ফরম পূরণ করে। পরীক্ষার প্রস্তুতিও নিয়েছিল সে। কিন্তু করোনার কারণে সরকার এ বছর এইচএসসি পরীক্ষায় অটোপাস ঘোষণা করে। এই অটোপাসের মধ্যেও ওই শিক্ষার্থীর ফলাফল আসেনি। এতে শিক্ষাবোর্ডের গাফিলতি ও অবহেলা রয়েছে। শতভাগ পাসের সময়ও একজন শিক্ষার্থীর ফলাফল না আসায় সে ক্ষতিগ্রস্ত হয়েছে।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘আমরা আশা করছি, রিটের শুনানির জন্য দিন নির্ধারণ করা হবে। ভুক্তভোগী শিক্ষার্থীকে এইচএসসি পরীক্ষায় পাস করিয়ে দেওয়ার জন্য আদালত থেকে আদেশ পাব।’

সারাবাংলা/কেআইএফ/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন