বিজ্ঞাপন

আবুধাবি টেস্টের প্রথম দিন জিম্বাবুয়ের

March 2, 2021 | 10:37 pm

স্পোর্টস ডেস্ক

আফগানিস্তানের লক্ষ্য ছিল বড়। আফগান কোচ ল্যান্স ক্লুজনার একদিন আগে বলেছিলেন, তার দলের লক্ষ্য একশ ওভার ব্যাটিং করা এবং ৪০০ রান করা। আবুধাবি টেস্টে সেই লক্ষ্যের ধারেকাছেও যেতে পারেননি আফগানরা। জিম্বাবুয়ের দুই মিডিয়াম পেসারের তোপে প্রথম ইনিংসে মাত্র ১৩১ রানের গুটিয়ে গেছে প্রথমে ব্যাটিং করতে নামা আফগানিস্তান। পরে অবশ্য জিম্বাবুয়েও স্বস্তিতে শুরু করতে পারেনি। তবে অধিনায়ক শন উইলিয়ামসের ফিফটিতে লিড নিয়েই দিন শেষ করেছেন সফরকারীরা।

বিজ্ঞাপন

প্রায় ১৪ মাস পর টেস্ট খেলতে নেমেছে আফগানিস্তান। ব্যটিংয়ে সেই গ্যাপটা ফুটে উঠলে ভালোভাবেই। আবুধাবির উইকেটে হালকা সুইংয়ের জবাব দিতে পারেননি আফগান ব্যাটসম্যানরা। ইনিংসের প্রথম বলেই ওপেনার আব্দুল মালিককে ফেরান ব্লেসিং মুজারাব্বানি। শুরুর ধাক্কা কাটিয়ে উঠা তো দূরের কথা আফগানরা ভুগেছেন পুরো ইনিংস জুড়েই।

আফছার জাজাই ও ইব্রাহিম জাদরান ছাড়া থিতু হতে পারেননি কেউ। এই দুজন থিতু হলেও বড় ইনিংস খেলতে পারেননি। ৫২ রানে চতুর্থ উইকেট হারানো আফগানিস্তান অলআউট হয়েছে ১৩১ রানে। আফছার জাজাই ৩৭ ও ইব্রাহিম জাদরান ৩১ রান করেছেন। জিম্বাবুয়ের হয়ে ব্লেসিং মুজারাব্বানি ৪টি ও ভিক্টর নিয়াউচি ৩টি উইকেট নিয়েছেন।

বিজ্ঞাপন

পরে প্রথম ইনিংস শুরু করতে নেমে জিম্বাবুয়ে আরও খুরিয়ে এগিয়েছে। আফ্রিকান দেশটি চতুর্থ উইকেট হারিয়েছে মাত্র ৩৮ রানে। তবে তারপর দারুণভাবে দাঁড়িয়ে যান অধিনায়ক শন উইলিয়ামস ও সিকান্দার রাজা। সিকান্দার দ্রুত গতিতে রান তুলে ফিরলেও অপরাজিত আছেন উইলিয়ামস। সিকান্দার ৬২ বলে ৪৩ রান করেছেন। উইলিয়ামস ৭৮ বলে ৫৪ রানে অপরাজিত আছেন। ৫ উইকেটে ১৩৩ রান তুলে দিন শেষ করেছে জিম্বাবুয়ে। আফগানিস্তানের তরুণ স্পিনার আমির হামজা নিয়েছেন চার উইকেট।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন