বিজ্ঞাপন

নারী দিবসে সরকারের নানা আয়োজন

March 7, 2021 | 9:42 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আন্তর্জাতিক নারী দিবস উদযাপনে নানা অনুষ্ঠানের আয়োজন করেছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। বিভিন্ন ক্ষেত্রে সফল হওয়া শ্রেষ্ঠ নারীদের সম্মান জানানোর পাশাপাশি র‌্যালি, আলোচনা, সভা সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজন থাকছে দিনজুড়ে।

বিজ্ঞাপন

রোববার (৭ মার্চ) সচিবালয়ে সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরেন মহিলা এ শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেছা ইন্দিরা। কর্মসূচির মধ্যে রয়েছে ৮ মার্চ সকাল সাড়ে দশটায় বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনের অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখান থেকে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ ৫ জন জয়িতাকে সম্মাননা দেওয়া হবে। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর কাছ থেকে সম্মাননা পদক গ্রহণ করবেন।

আন্তর্জাতিক নারী দিবসে বিশেষ ক্রোড়পত্র ও স্মরণিকা প্রকাশ করা হবে। অনুষ্ঠানটি বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে সরাসরি সম্প্রচার ও প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হবে। টেলিভিশন ও রেডিওতে নারীর অধিকার ও সমতা প্রতিষ্ঠায় বিশেষ আলোচনা অনুষ্ঠিত হবে। গুরুত্বপূর্ণ সড়ক পোস্টার, ব্যানার ও ফেস্টুন দ্বারা সজ্জিত করা হবে।

আন্তর্জাতিক নারী দিবসে সরকারি সম্মাননা পাচ্ছেন শ্রেষ্ঠ ৫ জয়িতা

আন্তর্জাতিক নারী দিবস ২০২১ উপলক্ষে দেশের সকল জেলা ও উপজেলায় নারী উন্নয়ন, ক্ষমতায়ন, অধিকার এবং এ বিষয়ে প্রচার ও সচেতনতা সৃষ্টির লক্ষ্যে র‍্যালি, সমাবেশ ও আলোচনা অনুষ্ঠানের কর্মসূচি নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

প্রতিমন্ত্রী ইন্দিরা বলেন, ‘বাংলাদেশে নারী উন্নয়নের অসামান্য অগ্রগতি, সমতা সৃষ্টি, বৈষম্য হ্রাস, নারীর ক্ষমতায়ন, বাল্যবিয়ে বন্ধ, সুরক্ষা, সকল ধরণের সহিংসতা প্রতিরোধ এবং সচেতনতা সৃষ্টিতে দিবসটি গুরত্বপূর্ণ ভূমিকা রাখবে।’

সারাবাংলা/জেআর/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন