বিজ্ঞাপন

ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক করোনায় আক্রান্ত

March 29, 2021 | 7:37 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সুপ্রিম কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন (মানিক) করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। বর্তমানে তিনি চিকিৎসকের পরামর্শে বাসায় অবস্থান করে চিকিৎসা নিচ্ছেন। সুস্থতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন রাষ্ট্রের এই আইন কর্মকর্তা।

বিজ্ঞাপন

উপসর্গ দেখা দেওয়ায় নমুনা পরীক্ষা করতে দিলে রোববার (২৮ মার্চ) ফল হাতে পান আমিন উদ্দিন মানিক। পরীক্ষায় তিনি করোনা পজিটিভ শনাক্ত হন।

করোনা পজিটিভ হওয়ার তথ্য জানিয়ে আমিন উদ্দিন মানিক সারাবাংলাকে বলেন, করোনা পরীক্ষার ফল পজিটিভ আসার পর থেকে বাসাতেই আছি। চিকিৎসকের পরামর্শে ওষুধ খাচ্ছি। সবাই আমার জন্য দোয়া করবেন।

এর আগে, গত ২০ ফেব্রুয়ারি করোনাভাইরাসের ভ্যাকসিন নিয়েছিলেন রাষ্ট্রের এই ডেপুটি অ্যাটর্নি জেনারেল।

বিজ্ঞাপন

এ কে এম আমিন উদ্দিন মানিক বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন, ঢাকা বার অ্যাসোসিয়েশন ও ঢাকা ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের সদস্য। ঢাকা বার অ্যাসোসিয়েশনের আজীবন সদস্য ও সমিতির ২০১১-২০১২ সালের কার্যকরী কমিটির নির্বাচিত সিনিয়র সহসাধারণ সম্পাদক ছিলেন তিনি।

এছাড়া বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ, কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় আইন সহায়তা কমিটির সহসাধারণ সম্পাদক ছিলেন আমিন উদ্দিন। নোয়াখালী, ফেনী ও লক্ষীপুর ল’ইয়ার্স সলিডারিটির (এনএলএফ) অর্থ বিষয়ক সম্পাদক ও নোয়াখালী জেলা সমিতি, ঢাকার আইন বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০০৯ সাল থেকে ২০১৭ সালের ডিসেম্বর পর্যন্ত ঢাকা জজ কোর্টে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।

নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ থানার বসুরহাট পৌরসভায় ১৯৬৬ সালের ১ জানুয়ারি জন্ম নেন আমিন উদ্দিন মানিক। দাগনভূঞা আতাতুর্ক মডেল হাই স্কুল থেকে এসএসসি ও বসুরহাট সরকারি মুজিব কলেজ থেকে এইচএসসি ও ডিগ্রি পাস করেন তিনি। পরে জগন্নাথ কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞানে মাস্টার্স ও সেন্ট্রাল ল’কলেজ থেকে এলএলবি ডিগ্রি অর্জন করেন। বাংলাদেশ বার কাউন্সিল থেকে ১৯৯৫ সালে আইন পেশা পরিচালনার সনদ নিয়ে একই বছরে ঢাকা আইনজীবী সমিতির সদস্য হন।

বিজ্ঞাপন

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ১৯৯৬-২০০১ মেয়াদে যুব, ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী থাকাকালীন তার সহকারী একান্ত সচিব হিসাবে দায়িত্ব পালন করেছিলেন এ কে এম আমিন উদ্দিন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন রেজিস্টার্ড গ্র্যাজুয়েট। ২০১৮ সালের ৪ জানুয়ারি থেকে তিনি বাংলাদেশের ডেপুটি অ্যাটর্নি জেনারেল হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

সারাবাংলা/কেআইএফ/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন