বিজ্ঞাপন

তিন উইকেট হারিয়ে চা বিরতিতে বাংলাদেশ

May 2, 2021 | 3:59 pm

স্পোর্টস ডেস্ক

পাল্লেকেলেতে দ্বিতীয় টেস্টে জিততে হলে নিজেদের দ্বিতীয় দ্বিতীয় ইনিংসে ৪৩৭ রান করতে হবে বাংলাদেশকে। অথবা ব্যাটিং করতে হবে দেড় দিনেরও বেশি সময়। কঠিন এই সমীকরণ মেলাতে নেমে একশ পেরুতেই তিন উইকেট হারিয়ে ফেলেছে বাংলাদেশ। তামিম ইকবাল, সাইফ হাসান ও নাজমুল হোসেন শান্তকে হারিয়ে চতুর্থ দিনের চা বিরতিতে যাওয়ার সময় বাংলাদেশের স্কোর ১১২/৩।

বিজ্ঞাপন

আজ দিনের শুরু থেকেই দ্রুত রান তোলার চেষ্টা করতে থাকা শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংস ঘোষণা করেছে ৯ উইকেটে ১৯৪ রানে। যাতে দুই ইনিংস মিলিয়ে ৪৩৭ রানের লিড পায় স্বাগতিকরা। জবাব দিতে নেমে তামিম ইকবাল আগের তিন ইনিংসের মতো আজও দারুণ সূচনা করেছিলেন। আগের ইনিংসগুলোর মতো দ্রুত রান তুলতে থাকেন বাংলাদেশি ওপেনার। কিন্তু দলীয় ৩১ রানের মাথায় ব্যক্তিগত ২৪ রানে তামিম মেন্ডিসের শিকার হলে বড় ধাক্কা খায় বাংলাদেশ। কারণ এই সিরিজে এক তামিমই নিয়মিত রান পাচ্ছিলেন। তিনটি বাউন্ডারি আর একটি ছক্কায় ২৪ রান তুলেছিলে তামিম।

তারপর তরুণ সাইফ হাসান বেশ ভালোই খেলছিলেন। কিন্তু ৪৬ বলে ৩৪ রান করে অপ্রয়োজনীয় এক শট খেলে ফিরে গেলেন তরুণ তারকা। প্রথম টেস্টে দারুণ এক সেঞ্চুরি করা আরেক তরুণ নাজমুল হোসেন শান্তও বেশিদূর এগুতে পারেননি। প্রবীন জয়াবিক্রমার অফ স্টাম্পের বাইরে পড়া বল বাঁক নিয়ে নাজমুলের স্ট্যাম্প ভেঙে দিয়েছে। তরুণ সাইফকেও ফিরিয়েছেন অভিষিক্ত জয়াবিক্রমা।

চা বিরতির সময়ে ২৯ রানে ব্যাট করছিলেন মুমিনুল হক। তার সঙ্গে ১ রানে অপরাজিত মুশফিকুর রহিম।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন