বিজ্ঞাপন

তিন বন্ধুর গল্প ‘বিএফ’

May 15, 2021 | 12:05 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

ঈদ উপলক্ষ্যে শায়াদ মামুর কাব্যের রচনা ও পরিচালনায় নির্মিত হয়েছে ‘বিএফ’। তিন বন্ধুর গল্পের নাটকটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন সজল, সালহা নাদিয়া, নিশাত নীতি সরকার।

বিজ্ঞাপন

বিএফের গল্পে দেখা যাবে, যুক্তরাষ্ট্র প্রবাসী বাবার একমাত্র ছেলে তুর্য তার মাকে নিয়ে ঢাকায় থাকে। বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় তার সঙ্গে অরিন এবং মেঘলার বন্ধুত্ব হয়। ছোটবেলায় বাবা-মাকে হারানোর পর দাদীর কাছে বড় হয় অরিন। অন্যদিকে মেঘলা মধ্যবিত্ত পরিবারের মেয়ে।

তিনজন তিন মেরুর হলেও তাদের বন্ধন বেশ দৃঢ়। প্রতিদিন নির্দিষ্ট জায়গায় আড্ডা দেয় তারা। তুর্য এবং অরিনের গাড়ি থাকা সত্ত্বেও মেঘালার গাড়ি নেই বলে তিনজনই সাইকেল চালিয়ে দেখা করতে আসে। খুব ভালোই চলছিলো তাদের। হঠাৎ মেঘলার বাবা মারা যাওয়ায় সে খুব ভেঙ্গে পড়ে।

এদিকে তুর্যর বাবার অসুস্থতার কারণে তার মা তাকে নিয়ে যুক্তরাষ্ট্রে চলে যাওয়ার সিদ্ধান্ত নেন। যাওয়ার আগে শেষবারের মত অরিন ও মেঘলার সাথে দেখা করতে যায় তুর্য। বিষয়টা জানার পর অরিন ও মেঘলা দু’জনেই ভীষণ কষ্ট পায়। তারা দু’জনেই মনে মনে তুর্যকে ভালোবাসে। এতদিন কেউ বলেনি। তুর্য বিষয়টা মেনে নিতে পারে না। তাদের বন্ধুত্বে ফাটল সৃষ্টি হয়। তবুও যাওয়ার সময় দু’জনকে এয়ারপোর্টে আসতে বলে তুর্য।

বিজ্ঞাপন

অরিন আর মেঘলা একসাথেই বের হয়। পথে মানুষের জটলার কারণে তুর্য থেকে নেমে দেখে মেঘলার রক্তাক্ত দেহ রাস্তায় পড়ে আছে। তুর্য ধারণা করে তাকে পাওয়ার জন্য মেঘলাকে খুন করেছে অরিন। তাই তাকে পুলিশের হাতে তুলে দেয়।

মাছরাঙা টেলিভিশনের ঈদ আয়োজনে নাটকটি প্রচারিত হবে  ঈদের ৩য় দিন সন্ধ্যা ৬ টায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন