বিজ্ঞাপন

স্বাস্থ্য মন্ত্রণালয় ঢেলে সাজানোর আহ্বান সাইফুল হকের

May 22, 2021 | 8:57 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিকল্প উৎস থেকে এতদিনেও টিকা আমদানি করতে না পারায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। এই পরিস্থিতির জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সরকারের দায়িত্বহীনতা, অদূরদর্শিতা ও আমলাতান্ত্রিকতাকেই দায়ী করেছেন তিনি।

বিজ্ঞাপন

শনিবার (২২ মে) এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

বিবৃতিতে তিনি বলেন, ‘স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসমূহের জরুরি ভিত্তিতে উদ্যোগ নিতে না পারা, দীর্ঘসূত্রিতা, সমন্বয়হীনতা, দুর্নীতি, অনিয়ম ও অব্যবস্থাপনার কারণে আজ দেশের জনগণকে ঝুঁকির মধ্যে ঠেলে দেওয়া হয়েছে। এই পরিস্থিতির জন্য অনতিবিলম্বে স্বাস্থ্যমন্ত্রী ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের অপসারণ করে গোটা স্বাস্থ্যখাত ঢেলে সাজাতে হবে।’

করোনা টিকা নিয়ে সরকারের আত্মঘাতী হঠকারি নীতি কৌশলের কারণে আজ দেশে টিকা নিয়ে হাহাকার দিখা দিয়েছে। এসময় তিনি জরুরি ভিত্তিতে সরকারের সর্বোচ্চ পর্যায়ে উদ্যোগ নিয়ে টিকা আমদানির আহ্বান জানান।

বিজ্ঞাপন

এই বামনেতা বলেন, ‘টিকা উৎপাদনে যত দ্রুত সম্ভব জাতীয় সক্ষমতা অর্জন করতে হবে। এজন্য সরকারি উদ্যোগের পাশাপাশি দেশীয় প্রতিষ্ঠানসমূহকে প্রয়োজনীয় সহযোগিতা দিতে হবে। এই লক্ষ্যে নতুন অর্থ বছরের জাতীয় বাজেটে প্রয়োজনীয় বরাদ্দ রাখাও প্রয়োজন।’

একইসঙ্গে তিনি করোনা প্রতিরোধ সংক্রান্ত গবেষণা কাজকে অগ্রাধিকার দেওয়া এবং রাজনৈতিক বিবেচনা বাদ দিয়ে বিশেষজ্ঞ ও গবেষকদের পরামর্শ অনুযায়ী যাবতীয় পদক্ষেপ নেওয়ার দাবি জানান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন