বিজ্ঞাপন

জজকোর্টেও জামিন মেলেনি ছাত্র অধিকারের আখতারসহ ৩ জনের

June 6, 2021 | 6:58 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার সভাপতি ও ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আখতার হোসেনসহ ৩ জনের জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

রোববার (৬ জুন) শুনানি শেষে ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন।

জামিন নামঞ্জুর হওয়া অপর আসামিরা হলেন— বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক বিন ইয়ামিন মোল্লা ও সংগঠনটির ঢাকা মহানগর দক্ষিণের ক্রীড়া সম্পাদক আরেফিন হোসেন।

এদিন ইয়ামিন ও আরেফিনের পক্ষের আইনজীবী খাদেমুল ইসলাম এবং আখতারের পক্ষে মুজাহিদুল ইসলাম জামিন আবেদনের শুনানি করেন। রাষ্ট্রপক্ষে পুলিশের প্রসিকিউশন বিভাগের সহকারী কমিশনার (এসি) ফরিদ আহমেদ জামিনের বিরোধিতা করেন। শুনানি শেষে বিচারক তাদের জামিন আবেদন নামঞ্জুর করে আদেশ দেন।

বিজ্ঞাপন

জানা যায়, জাতীয় প্রেসক্লাবের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষ ও হামলার অভিযোগে শাহবাগ থানায় বিস্ফোরক ও হত্যাচেষ্টা মামলায় এই বিন ইয়ামিন ও আরেফিনকে গত ১৯ এপ্রিল এবং আখতারকে গত ২৭ এপ্রিল গ্রেফতার দেখিয়ে রিমান্ডে নেয় পুলিশ। গত ৩০ এপ্রিল বিন ইয়ামিন ও আরেফিনকে এবং ২১ মে আখতারকে দুই দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়। এরপরে তাদের পক্ষে সিএমএম আদালতে জামিন চাওয়া হলে তা নামঞ্জুর হয়। এরপর এই তিনজনের পক্ষে জজ কোর্টে এই জামিন আবেদন করা হয়।

চলতি বছর ২৭ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিরোধী আন্দোলনে হামলার প্রতিবাদে ভাসানী অনুসারী পরিষদের সমাবেশে পুলিশের সঙ্গে ধস্তাধস্তির ঘটনায় শাহবাগ থানা এই মামলা হয়। ওই মামলায় পুলিশের ওপর হামলা, মারধর ও হত্যাচেষ্টার পাশাপাশি বিস্ফোরক আইনের অভিযোগও আনা হয়। মামলাটিতে কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক মশিউর রহমানসহ মোট ১১ জনকে আসামি করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন