বিজ্ঞাপন

খাদ্যপণ্যের দাম কমায় মূল্যস্ফীতি কমেছে মে মাসে

June 8, 2021 | 4:12 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: এপ্রিল মাসের তুলনায় মে মাসে খাদ্যপণ্যের মূল্যস্ফীতি কমলেও বেড়েছে খাদ্য বহির্ভূত পণ্যের মূল্যস্ফীতি। তবে খাদ্যপণ্যের মূল্যস্ফীতি কমার পরিমাণ বেশি হওয়ায় আগের মাসের তুলনায় সার্বিক মূল্যস্ফীতি কমেছে।

বিজ্ঞাপন

মে মাসে খাদ্যে পণ্যের মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৪ দশমিক ৮৭ শতাংশে, যা আগের মাসে ছিল ৫ দশমিক ৫৭ শতাংশ। অন্যদিকে খাদ্য বহির্ভূত পণ্যের মূল্যস্ফীতি বেড়ে দাঁড়িয়েছে ৫ দশমিক ৮৬ শতাংশে, যা আগের মাসে ছিল ৫ দশমিক ৫৫ শতাংশ। সব মিলিয়ে মে মাসে সার্বিক মূল্যস্ফীতি পয়েন্ট-টু-পয়েন্ট ভিত্তিতে কমে হয়েছে ৫ দশমিক ২৬ শতাংশ, যা আগের মাসে ছিল ৫ দশমিক ৫৬ শতাংশ।

মঙ্গলবার (৮ জুন) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে এ তথ্য উপস্থাপন করা হয়েছে। বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিং করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

ব্রিফিংয়ে পরিকল্পনামন্ত্রী বলেন, খাদ্য পণ্যের দাম কমে বলে এর প্রভাব সার্বিক মূল্যস্ফীতিতে পড়েছে। এটা ভালো খবর।

বিজ্ঞাপন

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ব্রিফিংয়ে উপস্থিত বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) মহাপরিচালক মোহাম্মদ তাজুল ইসলাম বলেন, চাল, সবজি, মাছ ও বিভিন্ন মসলার দাম কমে যাওয়ায় এপ্রিল মাসের তুলনায় মে মাসে মূল্যস্ফীতি কিছুটা কমেছে।

মন্ত্রীর ফোন ছিনতাইকারী চিহ্নিত

গত সপ্তাহের একনেক পরবর্তী ব্রিফিংয়ে পরিকল্পনামন্ত্রী জানিয়েছেন, গত ৩০ মে বিজয় সরণি সিগন্যাল এলাকায় গাড়ির গ্লাস খুলে কথা বলার সময় তার মোবাইল ফোনটি ছিনতাই হয়েছে। মোবাইল ফোনটি পুলিশ খুঁজে বের করতে পেরেছে কি না, এদিন জানতে চাওয়া হয় মন্ত্রীর কাছে।

জবাবে পরিকল্পনামন্ত্রী বলেন, আমার ছিনতাই হওয়া মোবাইল ফোনটি এখনো পাওয়া যায়নি। তবে যে এই কাজ করেছে, তাকে চিহ্নিত করা হয়েছে। আশা করছি শিগগিরই ফোনটিও উদ্ধার করা যাবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেজে/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন