বিজ্ঞাপন

‘আমার গানের জন্যই অক্ষয় আজ তারকা’, দাবি অভিজিতের

June 21, 2021 | 2:40 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

তার গাওয়া গানের জেরেই অভিনেতা অক্ষয় কুমার আজ বলিউডের তারকা হতে পেরেছেন বলে মনে করেন বলিউডের গায়ক অভিজিৎ ভট্টাচার্য। একইসঙ্গে সুনীল শেঠিও সাফল্য পায় তার গানে। এদের দুর্দান্ত সাফল্যের পিছনে তার অবদান স্বীকার করা উচিৎ বলেও মনে করেন তিনি।

বিজ্ঞাপন

ভারতীয় সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে অভিজিৎ জানান যে কোনও সাধারণ অভিনেতা নয়, স্রেফ তারকাদের জন্যই যেন গান গাওয়া নির্ধারিত ছিল তার জন্য। তার কথায়, “যতই ভালো গান গাই না কেন, যদি না পর্দায় যার জন্য গান গাইছি সে বিরাট তারকা না হয়, তাহলে আমার গানটা ঠিক জমে না। দেখুন না, যখন চুটিয়ে গেয়েছি, একদিকে ছিলেন শাহরুখ অন্যদিকে সুনীল। শাহরুখ তো ধীরে ধীরে বিরাট তারকায় পরিণত হলেন। সুনীলও কিছু কম ছিলেন না। শাহরুখের মধ্যে ছিল একটা ‘ক্লাসি’ ব্যাপার অন্যদিকে সুনীল ছিল ‘রাফ অ্যান্ড টাফ’। দু’জনের ক্ষেত্রেই আমার গলা দিব্যি মানিয়ে গেছিল। আর যে যে ছবিতে শাহরুখ এবং সুনীলের লিপে গান গেয়েছি তা দুর্দান্ত হিট হয়েছে।”

এরপরেই অক্ষয়কুমারের প্রসঙ্গ তোলেন অভিজিৎ। জোর গলায় দাবি করেন, “আমার গানের জেরেই জনপ্রিয় হয়েছেন অক্ষয়। অভিনেতা থেকে পরিণত হয়েছেন তারকায়। ইন্ডাস্ট্রিতে প্রথম দিকে অক্ষয়কে ডাকা হতো ‘গরিবের মিঠুন চক্রবর্তী’ বলে। ঠিক যেমন মিঠুনকে প্রথমদিকে শুনতে হতো ‘গরিবের অমিতাভ বচ্চন’ বলে।”

বলিউডের গায়ক অভিজিৎ ভট্টাচার্য

বলিউডের গায়ক অভিজিৎ ভট্টাচার্য

চলচ্চিত্রে গানের ভূমিকাই মুখ্য দাবি করে অভিজিৎ বলেন, ‘আসলে মিউজিক ব্যাপারটাই ভীষণ শক্তিশালী। এতটাই যে সে দেব আনন্দ কিংবা রাজ কাপুর অথবা অক্ষয় রাতারাতি কোনও অভিনেতাকে তারকা বানিয়ে দেওয়ার ক্ষমতা রাখে মিউজিক!’

বিজ্ঞাপন

অক্ষয় কুমারের তারকা খ্যাতি প্রসঙ্গে অভিজিৎ বলেন, “অক্ষয়ের ‘খিলাড়ি’ ছবিতে সুপারহিট সব গান গাইলাম, ব্যাস সেই শুরু। এরপর তো ওর বহু ছবিতেই গান গেয়েছি। আর পিছনে ফিরে তাকাতে হয়নি এই নায়ককে। আমার গাওয়া সব গানের জেরেই ধীরে ধীরে তারকায় পরিণত হয়েছিলেন অক্ষয়!”

প্রসঙ্গত নয় দশকে শাহরুখ,অক্ষয় কিংবা সুনীল শেট্টির বিভিন্ন সুপারহিট ছবিতে গাওয়া অভিজিতের একাধিক গান দারুণ জনপ্রিয় হয়েছিল। তবে অক্ষয়ের আগেও শাহরুখের ব্যাপারেও এক সাক্ষাৎকারে একই দাবি করেছিলেন অভিজিৎ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন