বিজ্ঞাপন

ভারতে নারী পাচার: চক্রের মূল হোতা নদী-জয়াসহ গ্রেফতার ৭

June 21, 2021 | 9:26 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ভারতে নারী পাচারকারী একটি চক্রের মূল হোতা নদী ও জয়াসহ সাত জনকে গ্রেফতার করেছে হাতিরঝিল থানা পুলিশ। পাচার হওয়ার পর ভারতের কেরালা থেকে পালিয়ে আসা এক তরুণীর দায়ের করা মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (২১ জুন) বিকেলে হাতিরঝিল থানা পুলিশের একটি দল নড়াইল ও যশোর সীমান্ত এলাকা থেকে তাদের গ্রেফতার করে।

তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) মোহাম্মদ শহীদুল্লাহ সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গ্রেফতার সাত জনকে ঢাকায় নিয়ে আসা হচ্ছে। আগামীকাল (মঙ্গলবার, ২২ জুন) তাদের আদালতে উপস্থিত করা হবে। তাদের জিজ্ঞাসাবাদের জন্য আমরা আদালতের কাছে রিমান্ড আবেদন করব।

জানা গেছে, ভারত থেকে পালিয়ে আসা যে তরুণী হাতিরঝিল থানায় মামলা করেছিলেন, তার দেওয়া তথ্য অনুযায়ী এর আগে সাতক্ষীরা এলাকা থেকে বেশ কয়েকজনকে গ্রেফতার করেছিল। তাদের জিজ্ঞাসাবাদের জন্য আদালতের মাধ্যমে রিমান্ডে নেওয়া হয়।

বিজ্ঞাপন

পুলিশ বলছে, জিজ্ঞাসাবাদে জানা যায়— ওই পাচার চক্রের মূল হোতাদের মধ্যে অন্যতম দু’জন নদী ও জয়া। তাদের সঙ্গেই যুক্ত টিকটক হৃদয়ও। এই চক্রটির মাধ্যমেই অল্প বয়সী মেয়েদের ফাঁদে ফেলে পাচারের জন্য নিয়ে আসা হতো। এসব তথ্যের ভিত্তিতেই  চক্রের নারী পাচারকারী নদী ও জয়াকে গ্রেফতার করেছে পুলিশ।

ডিসি শহীদুল্লাহ বলেন, এই দু’জনের (নদী ও জয়া) সঙ্গে আরও পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। জিজ্ঞাসাবাদের আরও কারও জড়িত থাকার কথা বেরিয়ে এলে তাদেরও আইনের আওতায় নিয়ে আসা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন