বিজ্ঞাপন

যে কারণে জাতীয় দলে শামীম পাটোয়ারী

June 23, 2021 | 6:49 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

তার নান্দনিক ফিল্ডিং ক্রিকেট বোদ্ধাদের নজড় কাড়ে। উড়ন্ত ক্যাচ ও ডাইভিংয়ে রান বাঁচাতে তার জুরি মেলা ভার। মিডল অর্ডারে ব্যাটিংটাও করেন দারুণ। পার্ট টাইম বোলিংয়ে দলকে উইকেটও এনে দিতে পারেন। এমন হরেক রকমের গুনে গুনান্বিত বলেই জাতীয় দলের চৌহর্দিতে জায়গা করে নিয়েছেন শামীম হোসেন পাটোয়ারি।

বিজ্ঞাপন

নির্বাচকদের চোখে পড়েছিলেন সেই অনু-১৯ বিশ্বকাপেই। যে আসরে প্রথম কোন বৈশ্বিক শিরোপা জয়ের গৌরব গাঁথা রচনা করে লাল সবুজের দুর্বার যুবারা। সেই দলের সদস্য হওয়ায় আকবর, শরিফুলদের মত শামীমের প্রতিও বাড়তি নজড় রেখেছিলেন নির্বাচক মন্ডলীর সদস্যরা। সেই তাদের চোখের সামনেই এরপর থেকে হাই পারফরম্যান্স দল ও ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফর্ম করে চলেছেন। তার স্বীকৃতিস্বরুপ জিম্বাবুয়ে সিরিজের টি-টোয়েন্টি দলে করে নিলেন এই তরুণ।

বুধবার (২৩ জুন) হোম অব ক্রিকেট মিরপুরে জিম্বাবুয়ের বিপক্ষে দল ঘোষণার পর সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। সেখানে শামীম পাটোয়ারিকে জাতীয় দলে অন্তর্ভুক্তির কারণ ব্যখ্যায় তিনি একথা জানান।

নান্নু বলেন, ‘শামীম অনূর্ধ্ব-১৯ দল শেষ করে আমাদের হাইপারফরম্যান্স ইউনিটে যোগ দিয়েছিল। তখন আয়ারল্যান্ড এ এসেছিল এখানে। সেখান থেকেই ওকে পর্যবেক্ষণ রাখা হয়েছে। আয়ারল্যান্ড এ দলের বিপক্ষে ও যথেষ্ট ভালো খেলেছে। সঙ্গে এখানে আমাদের সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেটের যে খেলাগুলো হয়েছে সেখানেও ও যথেষ্ট ভালো খেলেছে। ওর যে স্কিল আছে সংক্ষিপ্ত সংস্করণের জন্য আশা করি, এতে আমরা যথেষ্ট উপকৃত হব। ’

বিজ্ঞাপন

প্রসঙ্গক্রমে এসময় ইয়াসির আলী চৌধুরী রাব্বির বিষয়টিও উঠে আসে। সেই ২০১৯ সালের আয়ারল্যান্ড সফর থেকে নিয়মিতই জাতীয় দলের সঙ্গে বিভিন্ন সফরে যাচ্ছেন এই মিডল অর্ডার ব্যাটার কিন্তু একটি সিরিজেরও একাদশে জায়গা করে নিতে পারেননি। কিন্তু কেন?

সাংবাদিকদের এমন প্রশ্নে নান্নুর উত্তর ছিল, ‘ইয়াসির আলিকে আমাদের টিম ম্যানেজমেন্ট থেকে বড় পরিসরের ক্রিকেটের জন্য তৈরি করার জন্য যে চিন্তা ভাবনা চলছে, সেটাতে ওরা সন্তুষ্ট। আমাদের প্রধান কোচ ওকে নিয়ে খুব আত্মবিশ্বাসী। ম্যাচ খেলার সুযোগ হচ্ছে না। যারা ভালো খেলছে ওদের বাদ দিয়ে তো আর খেলানো যায় না। সেই হিসেবে যেহেতু পাইপলাইনে আছে, যেকোনো সময় খেলার একটা সুযোগ আসবে। ওকে তৈরি করাও খুব গুরুত্বপূর্ণ। সেই জন্য ওকে দলের সঙ্গে রাখা।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন