বিজ্ঞাপন

সড়কে বেড়েছে রিকশার উপস্থিতি, ছিল সেনা-পুলিশের কড়াকড়ি

July 5, 2021 | 12:27 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীতে কঠোর বিধিনিষেধের চতুর্থদিন সড়কে বেড়েছে রিকশার উপস্থিতি। তবে সেনা-পুলিশের কড়াকড়ি অব্যাহত ছিল। ভ্রাম্যমাণ আদালতও ছিল বিভিন্ন সড়কে।

বিজ্ঞাপন

রোববার (৪ জুলাই) রাজধানীর কল্যাণপুর, শ্যামলী, আগারগাঁও, শেরেবাংলানগর, আসাদগেট, ধানমন্ডি পুরাতন ২৭, সোবহানবাগ, কলাবাগান এলাকা ঘুরে সড়কে অন্যান্য দিনের চেয়ে অনেক বেশি রিকশার উপস্থিতি লক্ষ্য করা গেছে। সপ্তাহের প্রথম কর্মদিবস হওয়ার জরুরি সেবাদানকারী বিভিন্ন প্রতিষ্ঠানের গাড়ি ছাড়াও কিছু ব্যক্তিগত গাড়িও সড়কে চলাচল করতে দেখা গেছে। তবে বিকেলের দিকে গাড়ির সংখ্যা বেড়েছে।

এদিন সকাল থেকে দুপুর পর্যন্ত থেমে থেমে বৃষ্টিপাতের কারণে সড়কে লোকজনের উপস্থিতি ছিল গত তিন দিনের চেয়ে কিছুটা কম। তবে দুপুরের পর থেকে সড়কগুলোতে মানুষের উপস্থিতি বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের পরিমাণও বাড়তে থাকে।

বিজ্ঞাপন

দুপুর দুইটায় রাজধানীর আগারঁগাওয়ে যেখানে বেশ কয়েকটি বিশেষায়িত হাসপাতাল রয়েছে সেসব এলাকায় অন্যান্য দিনের চেয়ে অনেক কম যানবাহন চলাচল করতে দেখা গেছে। তবে এসব এলাকায় প্রচুর রিকশার উপস্থিতি ছিল।

আগারঁগাওয়ের পঙ্গু হাসপাতাল, ৬০ ফিট এলাকা, পাসপোর্ট অধিদফতর, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র এলাকা, বিজয় সরণির পশ্চিম অংশে অন্যান্য এলাকার চেয়ে অনেক বেশি যানবাহন চলাচল করতে দেখা গেছে।

বিকেল ৪টার পর থেকে সংসদ ভবন এলাকা, আসাদগেট, ধানমন্ডি ২৭, সোবহানবাগ ও কলাবাগান এলাকা ঘুরে দেখা যায়, সড়কে গাড়ির পরিমাণ গত তিন দিনের চেয়ে কিছুটা বেশি। আর এসব এলাকায়ও রিকশার উপস্থিতি ছিল অন্যান্য দিনের চেয়ে অনেক বেশি।

বিজ্ঞাপন

সন্ধ্যার দিকে ওই এলাকার সেনা-পুলিশের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। সন্ধ্যা ছয় টার দিকে ধানমন্ডির ২৭ নম্বরের মাইডাস সেন্টারের সামনে সেনা-পুলিশের উপস্থিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে দেখা গেছে। সেখানে যানবাহন থামিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন দায়িত্বরত নির্বাহী হাকিম।

সেখানে রাইসুল ইসলাম নামের এক মোটরসাইকেল আরোহীকে বিনা কারণে বের হওয়ার দায়ে ৩০০ টাকা জরিমানা করেন নির্বাহী হাকিম।

পরে দায়িত্বরত নির্বাহী হাকিম সারাবাংলাকে জানান, রাজধানীর ধানমন্ডি, নিউমার্কেট, বসিলাসহ আরও কয়েকটি জায়গায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন তিনি। তবে কতজনের বিরুদ্ধে আদালত পরিচালনা করা হয়েছে তার সঠিক পরিসংখ্যান জানাতে পারেননি। একই সঙ্গে তিনি অনেক পথচারীকে বিনা কারণে সড়কে বের না হওয়ার পরামর্শ দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন