বিজ্ঞাপন

করোনায় ক্ষতিগ্রস্ত ৫০ হাজার পরিবারকে সহায়তা ইউনিলিভারের

July 18, 2021 | 4:52 pm

সারাবাংলা ডেস্ক

ঈদুল আজহার আগে সারাদেশের ৫০ হাজার প্রান্তিক পরিবারের মধ্যে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ও পুষ্টিকর খাদ্যপণ্য বিতরণের উদ্যোগ নিয়েছে ইউনিলিভার বাংলাদেশ। বাংলাদেশ সশস্ত্র বাহিনীর কল্যাণমুখী প্রতিষ্ঠান সেনা কল্যাণ সংস্থার (এসকেএস) সঙ্গে যৌথ অংশীদারিত্বের ভিত্তিতে এই ত্রাণ সহায়তা দেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

ইউনিলিভারের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মহামারির সময় সরকারের চলমান ত্রাণ সহায়তা কার্যক্রমকে আরও জোরালো করতে এই যৌথ উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি। সেনা কল্যাণ সংস্থা ও বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা দেশের প্রত্যন্ত অঞ্চলের ৫০ হাজার হত-দরিদ্র পরিবারের কাছে এই ত্রাণ সামগ্রী পৌঁছে দেবে।

করোনা মহামারি মোকাবিলায় জাতিকে সহযোগিতা করার লক্ষ্যে সেনা কল্যাণ সংস্থার ত্রাণ বিতরণ কর্মসূচির মাধ্যমে পণ্য অনুদানের এই উদ্যোগটি ইউনিলিভার বাংলাদেশের মানবিক সহায়তা কার্যক্রমেরই বহিঃপ্রকাশ।

অনুদান দেওয়া স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ও পুষ্টিকর খাদ্য সহায়তার মধ্যে রয়েছে লাইফবয় লিকুইড হ্যান্ড ওয়াশ, লাক্স সাবান, হুইল পাউডার, ডোমেক্স, ক্লোজআপ টুথপেস্ট, হরলিক্স ও নর স্যুপ। করোনা মহামারিতে দেশে সবচেয়ে ক্ষতিগ্রস্ত অঞ্চল উত্তরবঙ্গের জেলাগুলোতে ঈদের আগেই এসব পণ্য বিতরণ কার্যক্রম শুরু হবে।

বিজ্ঞাপন

গত বৃহস্পতিবার (১৫ জুলাই) রাজধানীতে সেনা কল্যাণ সংস্থার প্রধান কার্যালয়ে সংস্থাটির ডিরেক্টর জেনারেল (ওয়েলফেয়ার) এয়ার কমোডর মোহাম্মদ মঈনুদ্দীনের কাছে এসব ত্রাণ সহায়তা পণ্য হস্তান্তর করেন ইউনিলিভার বাংলাদেশের করপোরেট অ্যাফেয়ার্স, পার্টনারশিপস অ্যান্ড কমিউনিকেশন্সের প্রধান শামীমা আক্তার।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এসকেএসের ডিরেক্টর জেনারেল অব মার্কেটিং ডিভিশন কমোডর মাহমুদ হোসেন, ডিরেক্টর জেনারেল অব বিজনেস ডিভিশন ব্রিগেডিয়ার জেনারেল মির্জা মো. এনামুল হক, ডিরেক্টর জেনারেল অব হিউম্যান রিসোর্স ডিভিশন ব্রিগেডিয়ার জেনারেল মো. সাখাওয়াত হোসেন; এসকেএস ডেপুটি ডিরেক্টর জেনারেল অব বিজনেস ডিভিশন-২ কর্নেল আরশাদুজ্জামান খান, ডেপুটি ডিরেক্টর জেনারেল অব কো-অর্ডিনেশন অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স কর্নেল মো. আনোয়ারুল ইসলাম এবং ইউবিএলের পার্টনারশিপস অ্যান্ড কমিউনিকেশন্স ম্যানেজার তৌহিদ আহমেদ।

ত্রাণ সহায়তা কার্যক্রম প্রসঙ্গে ইউনিলিভার বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এবং ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জাভেদ আখতার বলেন, কঠিন এই সময়ে যত বেশিসম্ভব মানুষের কাছে পৌঁছানো এবং করোনাভাইরাস মোকাবিলায় সহায়তা করা আমাদের কর্তব্য। কোভিড-১৯ চ্যালেঞ্জের ভয়াবহতা এবং বিভিন্ন পর্যায়ে এই সমস্যা মোকাবিলা করার লক্ষ্যে আমরা সরকার, স্বাস্থ্য প্রতিষ্ঠান, বাস্তবায়নকারী সংগঠন ও সুশীল সমাজের সঙ্গে একসঙ্গে নানা ধরনের পদক্ষেপ নিয়েছি। করোনায় ক্ষতিগ্রস্ত প্রান্তিক জনগোষ্ঠীর কাছে নিত্য প্রয়োজনীয় পণ্য পৌঁছানোর মাধ্যমে সহায়তার করার সময়োপযোগী এমন উদ্যোগ গ্রহণ করার জন্য আমি সেনা কল্যাণ সংস্থাকে ধন্যবাদ জানাতে চাই।

বিজ্ঞাপন

এর আগে, করোনায় আক্রান্ত রোগীদের সহযোগিতার লক্ষ্যে গত সপ্তাহে অনুদান হিসেবে স্বাস্থ্য অধিদফতরকে ১০০টি অক্সিজেন কনসেনট্রেটর দিয়েছে ইউবিএল। এছাড়া চিকিৎসা সামগ্রী কিনতে ২ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ের পাশাপাশি দু’টি হাসপাতালের অবকাঠামোর উন্নয়নে ১ কোটি ১০ লাখ টাকা অনুদান দিয়েছে ইউনিলিভার বাংলাদেশ।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন