বিজ্ঞাপন

ব্রিটেনের টম হলকে হারিয়ে অলিম্পিকে সানার শুভযাত্রা

July 27, 2021 | 11:18 am

স্পোর্টস ডেস্ক

মিশ্র ইভেন্টের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিতে হয়েছে রোমান সানা এবং দিয়া সিদ্দিকীকে। তবে ছেলেদের রিকার্ভের একক ইভেন্টে দুর্দান্ত শুরু করেছেন রোমান সানা। টোকিও অলিম্পিকের ছেলেদের একক ইভেন্টে গ্রেট ব্রিটেনের টম হলকে হারিয়ে স্বপ্নের শুরু করেছেন এই তীরন্দাজ। দ্বিতীয় রাউন্ডে রোমানের প্রতিপক্ষ কানাডার ক্রিসপিন ডুয়েনাস।

বিজ্ঞাপন

টোকিও অলিম্পিকে বাংলাদেশ থেকে ছয়জন ক্রীড়াবিদ অংশগ্রহণ করেছেন। এর মধ্যে কেবল তীরন্দাজ রোমান সানাই সরাসরি কোয়ালিফাই করে পেয়েছেন অলিম্পিকের টিকিট। তাই তো সানার উপর ছিল দেশের সকল প্রত্যাশা। সেই প্রত্যাশার প্রতিদান দিতে শুরু করেছেন তিনি। নকআউট পর্বের রাউন্ডের প্রথম ম্যাচে গ্রেট ব্রিটেনের টম হলকে হারিয়ে শীর্ষ ৩২-এ জায়গা করে নিয়েছেন তিনি।

টম হলের সঙ্গে সানার লড়াইটা দারুণ জমে উঠেছিল। তবে শেষ পর্যন্ত হলকে ৭-৩ সেট পয়েন্টে হারিয়ে শেষ হাসিটা সানা এঁকে দিয়েছেন বাংলাদেশের মুখেই।সানার ১৫টি তীরের মধ্যে ৬টিতেই পূর্ণ ১০ পয়েন্ট স্কোর করেছেন।

বিজ্ঞাপন

প্রথম সেটে ৩ শটে রোমান মেরেছেন যথাক্রমে ১০, ১০, ৮ (২৮ পয়েন্ট)। ওদিকে টমও প্রথম সেটের ৩ শটে মেরেছেন যথাক্রমে ৯, ৯, ১০ (২৮)। প্রথম সেটে দুজনই ১ পয়েন্ট ভাগাভাগি করেন। প্রথম সেটে চাপে পড়ে গেলেও ঠিকই দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ান রোমান। দ্বিতীয় সেটে মেরেছেন ১০, ৯ ও ৮ (২৭)। আর তৃতীয় সেটে মেরেছেন ১০, ৯, ৮ (২৬)। চতুর্থ সেটে গিয়ে যেন একটু খেই হারিয়ে ফেলেছিলেন তিনি। এই সিরিজে মেরেছেন ৯, ৮, ৮ (২৫)। তবে শেষ পর্যন্ত ফল নিষ্পত্তির সেটে নিজেকে চিনিয়েছেন বেশ ভালোভাবেই। রোমান এই সেটে মেরেছেন যথাক্রমে ৯, ১০ ও ১০ (২৯)। টম দ্বিতীয় সেটে মেরেছেন ৯, ৯, ৭ (২৫)। এরপর তিনি তৃতীয় সেটে মারেন ৮, ৯, ৯ (২৬)। চতুর্থ সেটে টম মেরেছেন ১০, ৭, ১০ (২৭)।

পঞ্চম সেট থেকে এক পয়েন্ট পেলেই চলতো রোমানের। কিন্ত লাল-সবুজ জার্সিধারী রোমান পূর্ণ ২ পয়েন্ট নিয়েই ৭-৩ সেট পেয়েন্টে জিতে উঠে গেছেন পরের রাউন্ডে। শেষ সেটে জয়ের ব্যবধান ২৯-২৭।

বিজ্ঞাপন

শেষ সেটে দারুণ ফিনিশিং ছিল রোমানের। প্রথম তীরে ৯ স্কোর করলেও শেষ দুটিতে করেন ১০, ১০। ২৯-২৭ ব্যবধানে হারিয়ে বিজয় উল্লাসে মেতে ওঠের বাংলার তীরন্দাজ।

সেরা ৩২ এ জায়গা করে এখন রোমান সানার লক্ষ্য সেরা ১৬তে ওঠা। সেরা ষোলতে ওঠার লড়াইয়ে রোমানকে খেলতে হবে কানাডার ক্রিসপিন ডুয়েনাসের সঙ্গে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন