বিজ্ঞাপন

ম্যানসিটিকে হারিয়ে কমিউনিটি শিল্ড জিতল লেস্টার

August 8, 2021 | 10:43 am

স্পোর্টস ডেস্ক

গত মৌসুমের পুরোটা সময় দুর্দান্ত পারফর্ম করে ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা জেতা ম্যানচেস্টার সিটি এবার ধাক্কা খেলা মৌসুমের শুরুতেই। এফএ কমিউনিটি শিল্ডের ফাইনালে লেস্টার সিটির বিপক্ষে কাল ১-০ গোলে হেরেছে পেপ গার্দিওলার দল। পেনাল্টি থেকে লেস্টারের পক্ষে একমাত্র গোলটি করেছেন কেলেচি ইহেনাচো।

বিজ্ঞাপন

এ নিয়ে ৫০ বছর পর কমিউনিটি শিল্ড শিরোপা জিতল লেস্টার। প্রিমিয়ার লিগ ও এফএ কাপ জয়ী দলের মধ্যে লড়াইয়ে নির্ধারিত হয় কমিউনিটি শিল্ড শিরোপা।

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ম্যাচের দাপট বেশি ছিল ম্যানসিটিরই। ম্যাচের শুরুর দিকেই গোল পেতে পারত সিটি। কিন্তু ইনকাই গিনদোয়ান দুর্দান্ত এক ফ্রি-কিক দারুণ প্রচেষ্টায় রুখে দেন লেস্টার গোলরক্ষক। বিরতির আগ মুহূর্তে লেস্টার তারকা জেমি ভার্ডির দারুণ এক প্রচেষ্টা রুখে দেন ম্যানসিটি গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধে রেকর্ড ট্রান্সফার ফিতে কেনা জ্যাক গ্রিলিশকে মাঠে নামান সিটি কোচ পেপ গার্দিওলা। অবশ্য অভিষেকে খুব বেশি আলো ছড়াতে পারেননি গ্রিলিশ। দ্বিতীয়ার্ধে সেভাবে বলার মতো আক্রমণ করতে পারেনি কোন দলই। গোলশূন্য ড্রয়েই নির্ধারিত সময়ের খেলা শেষ হবে বলে মনে হচ্ছিল। কিন্তু ৮৯ মিনিটে পেনাল্টি পেয়ে যায় লেস্টার।

বিজ্ঞাপন

ইহেনাচোকে ডি-বক্সে ফাউল করেন সিটি ডিফেন্ডার নাথান আকে। তবে এই পেনাল্টি নিয়ে মাঠে তীব্র প্রতিবাদ করেন সিটি খেলোয়াড়রা। প্রতিবাদ করতে গিয়ে হলুদ কার্ডও দেখেন সিটির দুই খেলোয়াড়। পরে পেনাল্টি কিক থেকে গোল করে লেস্টারকে ১-০তে এগিয়ে নেন নাইজেরিয়ান তারকা ইহেনাচো। শেষ পর্যন্ত এই গোলেই নির্ধারিত হয় ম্যাচের ভাগ্য।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন