বিজ্ঞাপন

শ্রম প্রতিমন্ত্রীর সঙ্গে বিজিএমইএ সভাপতির সাক্ষাৎ

August 12, 2021 | 5:19 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সঙ্গে সাক্ষাৎ করেছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। বৃহস্পতিবার (১২ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুধবার (১১ আগস্ট) সচিবালয়ে ওই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

বিজিএমইএ’র সিনিয়র সহ-সভাপতি এস এম মান্নান (কচি) ওই সাক্ষাতে উপস্থিত ছিলেন। সাক্ষাৎকালে তারা তৈরি পোশাক শিল্পের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান পোশাক শিল্পের বর্তমান পরিস্থিতি, বিশেষ করে করোনা মহামারির ধকল সামলে নিয়ে শিল্প যে সর্বাত্মক প্রচেষ্টা গ্রহন করে প্রাণপন সংগ্রাম করে সামনের দিয়ে এগিয়ে এগিয়ে যাওয়ার জন্য চেষ্টা করছে, তা প্রতিমন্ত্রীকে অবহিত করেন। তিনি কোভিড-১৯ মহামারির অত্যন্ত সংকটময় মুহূর্তে শিল্পকে টিকিয়ে রাখা ও শিল্পের ঘুরে দাঁড়ানোর জন্য শিল্পকে ঐকান্তিক সহযোগিতা দেওয়ার জন্য সরকারকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

অগ্রাধিকার ভিত্তিতে পোশাক শিল্পের শ্রমিকদের কোভিড-১৯ টিকাদান কার্যক্রমের আওতায় আনার জন্যও পোশাক শিল্প পরিবারের পক্ষ থেকে সরকারকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন বিজিএমইএ সভাপতি।

বিজ্ঞাপন

বিজিএমইএ সভাপতি বলেন, ‘কারখানা চালু রাখার জন্য আর কোন বিকল্প না থাকায় আমরা সরকারকে পোশাক শিল্পে কর্মরত সকল শ্রমিককে অগ্রাধিকার ভিত্তিতে গণটিকা দেওয়ার জন্য অনুরোধ করেছিলাম। শ্রমিকদের পর্যায়ক্রমে কোভিড-১৯ টিকার আওতায় আনা হচ্ছে। এই উদ্যোগ নেওয়ার জন্য আমরা সরকারের কাছে কৃতজ্ঞ।’

সারাবাংলা/ইএইচটি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন