বিজ্ঞাপন

সাউদাম্পটনের মাঠে ইউনাইটেডের হোঁচট

August 22, 2021 | 9:07 pm

স্পোর্টস ডেস্ক

লিডস ইউনাইটেডকে পাঁচ গোলের মালা পড়িয়ে ইংলিশ প্রিমিয়ার লিগ শুরু করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু উড়ন্ত সূচনার সেই ধারাটা অব্যাহত থাকল কই! দ্বিতীয় ম্যাচেই হোঁচট খেল ম্যানচেস্টারের ঐতিহ্যবাহী ক্লাবটি। আজ সাউদাম্পটনের মাঠে নিজেদের দ্বিতীয় লিগ ম্যাচে জিততে পারেনি ম্যানচেস্টার ইউনাইটেড।

বিজ্ঞাপন

আত্মঘাতি গোলে ম্যাচের ৩০ মিনিটে পিছিয়ে পড়া ইউনাইটেড শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে। ইউনাইটেডের হয়ে ৫৫ মিনিটে সমতাসূচক গোলটি করেছেন মেসন গ্রিনউড।

পয়েন্ট হারালেও দারুণ একটা রেকর্ড আজ ছুঁয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। এ নিয়ে প্রতিপক্ষের মাঠে টানা ২৭ ম্যাচ অপরাজিত থাকল ইউনাইটেড। আর্সেনালের সঙ্গে এটা যৌথভাবে প্রতিপক্ষের মাঠে সর্বোচ্চ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড। ২০০৩-০৪ মৌসুমে প্রতিপক্ষের মাঠে টানা ২৭ ম্যাচ অপরাজিত ছিল আর্সেনাল।

রোববার (২২ আগস্ট) ম্যাচে বল দখল, আক্রমণ এবং গোলের সুযোগ সব কিছুতেই অনেকটা এগিয়ে ছিল ইউনাইটেড। দলটি শট নিয়েছে ১৫টি, বলের দখল ছিল ৬৩ শতাংশ।

বিজ্ঞাপন

ম্যাচের প্রথম সুযোগটা অবশ্য পেয়েছিল সাউদাম্পটন। দ্বিতীয় মিনিটে জেমস ওয়ার্ড-প্রাউসের ফ্রি-কিক দারুণভাবে রুখে দেন ইউনাইটেড গোলরক্ষক ডেভিড ডি গিয়া। খানিক পর ব্রুনো ফের্নান্দেসের ফ্রি-কিক থেকে হ্যারি ম্যাগুয়রার শট বারে লেগে প্রতিহত হয়। ফিরতি শট নিয়েছিলেন অ্যান্থনিও মার্শিয়াল। গোললাইন থেকে এই শট ফিরিয়ে দেন মোহাম্মদ সালিসু।

৩০ মিনিটে প্রথমে এগিয়ে যায় সাউদাম্পটন। বক্সের বাইরে থেকে নেওয়া অ্যাডামসের শট ফ্রেডের গায়ে লেগে জালে জড়িয়ে যায়। ৫৫ মিনিটে সমতায় ফেরে ইউনাইটেড। ডি-বক্সে ফের্নান্দেসের সঙ্গে ওয়ান-টু খেলে গ্রিনউডকে বল বাড়ান পল পগবা। সুবিধাজনক স্থানে বল পেয়ে সহজেই গোল আদায় করেন ইংল্যান্ডের তরুণ ফরোয়ার্ড।

৬৩ মিনিটে ফের্নান্দেসের হেড ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন সাউদাম্পটন গোলরক্ষক। ৭৩ মিনিটে বড় বাঁচা বেচে যায় ইউনাইটেড। অ্যাডাম আর্মস্ট্রংয়ের দারুণ এক শট রুখে দেন ডি গিয়া। বাকি সময়ে সুযোগ পেলেও গোল আদায় করতে পারেনি ইউনাইটেড। যাতে ১-১ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়েছে দলটিকে।

বিজ্ঞাপন

এদিকে দিনে লিগের অপর ম্যাচে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সকে ১-০ গোলে হারিয়েছে টটেনহাম হটস্পার। ম্যাচের ৯ মিনিটে পেনাল্টি থেকে ম্যাচের একমাত্র গোলটা করেন ডেলে আলি। আজ টটেনহামের জার্সি গায়ে জড়িয়েছিলেন হ্যারি কেইন। টটেনহাম ছেড়ে ম্যানচেস্টার সিটিতে যাওয়ার গুঞ্জনের মধ্যেই আজ ম্যাচের ৭২ মিনিটে বদলি হিসেবে মাঠে নামেন ইংলিশ তারকা ফরোয়ার্ড।

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন