বিজ্ঞাপন

রোনালদোর রাজসিক প্রত্যাবর্তন, ইউনাইটেডের বড় জয়

September 11, 2021 | 9:56 pm

ম্যানচেস্টার ইউনাইটেডে ক্রিশ্চিয়ানো রোনালদোর প্রত্যাবর্তনটা হলো রাজসিক, রোনালদোর মতো করেই। ম্যাচের প্রথম গোল করে দলকে এগিয়ে নিলেন। নিউক্যাসল ইউনাইটেড সমতায় ফেরার পর ফের গোল করে দলকে এগিয়ে নেন সিআর সেভেন। রোনালদোময় দিনে ঝলক দেখিয়েছেন ব্রুনো ফের্নান্দেজ, লিনগার্ডও। সব মিলিয়ে রোনালদোর প্রত্যাবর্তনের ম্যাচে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে নিউক্যাসলের বিপক্ষে ৪-১ গোলে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

বিজ্ঞাপন

রোনালদো মনে মনে হয়তো বলবেন, এর চেয়ে ভালো প্রত্যাবর্তন আর হতে পারত না! ওদিকে ইউনাইটেড ভক্তরাও নিজেদের চিমটি কাটতে পারেন, আসলেই কী! রোনালদো ফিরলেন, গোল করলেন, দলকে জেতালেন!

ওল্ড ট্রাফোর্ড আজ সেজেছিল রোনালদোর সাজে। পর্তুগিজ যুবরাজের অভিষেক যে নিশ্চিতই ছিল। ২০০৯ সালে ইউনাইটেড ছেড়ে রিয়াল মাদ্রিদে গিয়ে চারটি চ্যাম্পিয়ন্স লিগসহ সবই জিতেছেন রোনালদো, তবে সর্বজয়ী হিসেবে তৈরি হয়েছিলেন এই ইউনাইটেডেই। রিয়াল, জুভেন্টাসের পাঠ চুকিয়ে ১২ বছর পর আবারও যখন ঘরে ফিরলেন ইউনাইটেড ভক্তদের রোমাঞ্চিত হওয়ারই কথা। স্যার অ্যালেক্স ফার্গুসনের গ্যালারিতে উপস্থিত হওয়া সেটাই বুঝিয়ে দিচ্ছিল। এই ম্যাচের টিকিটের জন্য হাহাকার পড়ে গিয়েছিল। এত রোমাঞ্চের মধ্যে কী আর অন্যকে ‘নায়ক’ হতে দেন রোনালদো! সব আলো কেড়ে নিলেন নিজে।

বিজ্ঞাপন

ওল্ড ট্রাফার্ডে ম্যাচ শুরুর আগেই রোনালদো নামে গর্জন শুরু হয়ে গিয়েছিল। ম্যাচের দ্বিতীয় মিনিটে যখন প্রথম বলে পা স্পর্শ করলেন সেটা বেড়ে গেল কয়েকগুণ। দ্বিতীয় মিনিটে রোনালদোর শট বাইরে দিয়ে বেড়িয়ে যায়। ১০ মিনিটে ড্রিবলিং করে বক্সে ঢুকে পড়েছিলেন। তবে শট আটকে যায় প্রতিপক্ষ ডিফেন্ডারের গায়ে লেগে। যেন কোনো কিছুতেই কিছু হচ্ছিল না।

প্রথমার্ধেই শট নিয়েছেন পাঁচটি, কাজে লাগেনি। ভাগ্য সহায় হলো যোগ করা সময়ে। ম্যাসন গ্রিনউডের শট ঠিকভাবে আটকাতে পারলেন না নিউক্যাসল গোলরক্ষক ফ্রেডি উডম্যান। কাছেই দাঁড়িয়ে ছিলেন রোনালদো এবং গোল। গুল্ড ট্রাফোর্ড তখন উত্তাল সাগর! ৫৬ মিনিটে দুর্দান্ত এক প্রতিআক্রমণে নিউক্যাসল সমতায় ফিরলে থমকে গিয়েছিল ওল্ড ট্রাফোর্ড। রোনালদোর কি আর সেটা ভালো লাগে!

৪ মিনিট পরই পল পগবার কাছ থেকে বল পেয়ে ছুটতে থাকা রোনালদোর দিকে পাঠান লুক শ। পেছনে থাকা দুই ডিফেন্ডার বুঝে ওঠার আগেই ডি-বক্সে ঢুকে পড়লেন সিআর সেভেন। তারপর দারুণ ড্রাইভিং এক শট, উডম্যানের দুই পায়ের ফাঁকা জায়গা দিয়ে বল জড়িয়ে গেল জালে। রোনালদোর রাজসিক প্রত্যাবর্তনের কাব্য লেখা ততক্ষণে এগিয়েছে অনেক দূর।

বিজ্ঞাপন

বাকি সময়ে রঙ বাড়িয়েছেন ব্রুনো ফের্নান্দেজ ও লিনগার্ড। ৮০ মিনিটে পল পগবার কাছ থেকে বল পেয়ে দুর্দান্ত এক শটে গোল আদায় করে ব্রুনো বোঝাতে চাইলেন ওল্ড ট্রাফার্ডে আজকের দিনটা পর্তুগিজদের। বক্সের সামনে অনেকটা জায়গা তৈরি করে নিয়ে যে শটটা নিয়েছিলেন তা ঠেকানোর সাধ্য ছিল না নিউক্যাসল গোলরক্ষকের।

যোগ করা সময়ে আরেকটু মুগ্ধ করল পগবা, অ্যান্থনি মার্শিয়াল আর লিনগার্ডের সমন্বয়। ৯২ মিনিটে পগবার কাছ থেকে বল পেয়ে এক ঝটকায় লিনগার্ডের কাছে পাঠালেন মার্শিয়াল। দারুণ ফিনিশিংয়ে ব্যবধান ৪-১ করেন লিনগার্ড। শেষ পর্যন্ত এই ৪-১ গোলের জয় নিয়েই মাঠ ছেড়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

এদিকে, লিগে দিনের আরেক ম্যাচে লেস্টার সিটির বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। দলবদলের বাজারে যে দলটিতে যাওয়ার গুঞ্জন ছিল রোনালদোর, সেই দলের হয়ে জয়সূচক গোলটি করেছেন বের্নার্দো সিলভা। হার দিয়ে লিগ শুরু করা পেপ গার্দিওলার দলের এটা টানা তৃতীয় জয়।

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন