বিজ্ঞাপন

কানাডায় এমপি শিমুলের স্ত্রীর নামে বাড়ি— তথ্য চেয়েছেন হাইকোর্ট

September 12, 2021 | 11:52 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: নাটোর-২ (সদর-নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের স্ত্রী শামীমা সুলতানা জান্নাতীর নামে কানাডায় বাড়ি কেনার বিষয়ে কোনো তথ্য থাকলে তা জানানোর নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

রোববার (১২ সেপ্টেম্বর) নাটোরের সানরাইজ সমাজ কল্যাণ সংস্থার সভাপতি মো. রেজাউল চৌধুরীর আবেদন নিষ্পত্তি করে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

দ্বৈত নাগরিক ও দ্বৈত পাসপোর্টধারীদের বিষয়ে মো. রেজাউল চৌধুরীর কাছে কোনো তথ্য থাকলে তা তাকে হলফনামা আকারে জানাতে নির্দেশ দিয়েছেন আদালত।

আদালতে আবেদনকারীর পক্ষে শুনানি করেন আইনজীবী মো. আবদুর রাজ্জাক ও মো. বেলাল হোসেন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি ও মো সাইফুর রহমান সিদ্দিকী সাইফ।

বিজ্ঞাপন

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক বলেন, ‘আজ নাটোরের সানরাইজ সমাজ কল্যাণ সংস্থার সভাপতি মো. রেজাউল চৌধুরীর আবেদনটি নিষ্পত্তি করে দিয়েছেন আদালত। পাশাপাশি রেজাউল চৌধুরীকে পক্ষভুক্ত না করে তার কাছে কোনো সুনির্দিষ্ট তথ্য থাকলে, সেগুলো তাকে হলফনামা আকারে হাইকোর্ট, দুদক ও রাষ্ট্রপক্ষকে জানাতে আদেশ দিয়েছেন।’

এর আগে, পুলিশের বিশেষ শাখার (ইমিগ্রেশন) দ্বৈত নাগরিক ও দ্বৈত পাসপোর্টধারীদের তালিকায় নাটোরের সাংসদ শফিকুল ইসলাম শিমুল ও তার স্ত্রী শামীমা সুলতানা জান্নাতীর নাম বাদ পড়ায় তাদের নাম অন্তর্ভুক্ত করতে হাইকোর্টে আবেদন করেন মো. রেজাউল চৌধুরী।

এ বিষয়ে একটি জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে নাটোরের সানরাইজ সমাজ কল্যাণ সংস্থার সভাপতি মো. রেজাউল চৌধুরী হাইকোর্টে পক্ষভুক্ত হওয়ার জন্য এই আবেদন করেছিলেন।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, রাষ্ট্রপক্ষ ইতোমধ্যে দ্বৈত নাগরিকত্বের ১৩ হাজার ৯৩১ জনের তালিকা হাইকোর্টে দাখিল করেছে।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন