বিজ্ঞাপন

দুর্দান্ত রোনালদোয় ইউনাইটেডের রোমাঞ্চকর জয়

September 30, 2021 | 8:06 am

স্পোর্টস ডেস্ক

ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যানচেস্টার ইউনাইটেডের চ্যাম্পিয়ন্স লিগের লড়াইয়ে ম্যাড়মেড়ে ড্র’ই মনে হচ্ছিল নিয়তি। কিন্তু ক্রিশ্চিয়ানো রোনালদো সেটা হতে দিবেন কেন! ম্যাচ দেখতে ওল্ড ট্রাফোর্ডে উপস্থিত ছিলেন ক্লাবটির কিংবদন্তি কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন ও ক্লাবের পাঁড় সমর্থক সর্বকালের সেরা দৌড়বিদ উসাইন বোল্ট। ওল্ড ট্রাফোর্ডে আরও কতো কতো আয়োজন। এতো আয়োজনের মধ্যে শেষ মুহূর্তে গিয়ে আনন্দের উপলক্ষ্য খুঁজে দিলেন রোনালদো। যোগ করা সময়ে দারুণ এক গোল করে ইউনাইটেডকে ২-১ ব্যবধানের জয় এনে দিয়েছেন সিআর সেভেন।

বিজ্ঞাপন

আগের ম্যাচে সুইস ক্লাব ইয়ং বয়েজের বিপক্ষে হেরে বসেছিল ইউনাইটেড। ম্যাচের শেষ দিকে রোনালদোকে তুলে নিয়ে জেসি লিনগার্ডকে নামিয়েছিলেন কোচ ওলে গুনার সুলশার। এই পরিবর্তনকেই হারের কারণ বলেছেন অনেকে। কারণ লিনগার্ডের ভুলেই গোল পেয়ে যায় ইয়ং বয়েজ। আজ চাকচিক্য গ্যালারীর সামনে রোনালদোকে আর তুলে নেননি সুলশার। গুল্ড ট্রাফোর্ডের দর্শকরা জয়ের উল্লাসে মেতে উঠতে পারল সেই কারণেই।

রোনালদোর জন্য উপলক্ষ্যের ম্যাচও ছিল। মাঠে নেমেই সাবেক ক্লাব সতীর্থ ইকার ক্যাসিয়াসকে ছাড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড গড়েছেন। এমন উপলক্ষ্যে সব আলো নিজের করে নিতে কী আর ভুল করেন রোনালদো!

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) ওল্ড ট্রাফোর্ডে বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল ইউনাইটেড। ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ক্লাবটির ১৪ শটের মধ্যে লক্ষ্যে ছিল ৭টি। অন্য দিকে ভিয়ারিয়াল নিয়েছিল ১৫ শট, তার মধ্যে লক্ষ্যে ছিল সাতটি।

বিজ্ঞাপন

ম্যাচের প্রথম আক্রমণটা ছিল ভিয়ারিয়ালেরই। সপ্তম মিনিটে ডিফেন্ডারদের চোখ ফাঁকি দিয়ে দারুণ এক শট নিয়েছিলেন আরনট ডানজুম। কিন্তু গোলরক্ষককে পরাস্ত করতে পারেননি। চার মিনিট পর আরনটের আরেকটি শট রুখে দেন ইউনাইটেড গোলরক্ষক ডেভিড ডি গিয়া।

৩৭ মিনিটে দুরূহ কোণ থেকে শট লক্ষ্যে রাখতে পারেননি রোনালদো। ভিয়ারিয়াল ম্যাচের প্রথম গোলটি পেয়েছে দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে। বাঁ প্রান্ত থেকে ডানজুমার বাড়ানো দারুণ ক্রসে ডান পায়ের টোকায় বল জালে পাঠান পাকো আলকাসের। স্প্যানিশ ক্লাবটির এই আনন্দ অবশ্য বেশিক্ষণ স্থায়ী হয়নি। সাত মিনিট পরই সমতায় ফেরে ইউনাইটেড।

বিজ্ঞাপন

ব্রুনো ফের্নান্দেসের ক্রস ডি-বক্সের বাইরে পেয়ে বাঁ পায়ের জোরালো শট নেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার লেক্স তেয়েস। প্রতিপক্ষ ডিফেন্ডারদের ফাঁক গলে বল জড়িয়ে যায় জালে। ৭৫ মিনিটে এডিনসন কাভানিকে মাঠে নামান ইউনাইটেড কোচ। তবে কাভানি সুবিধা করতে পারেননি।

একটা সময় মনে মনে হয়তো হতাশার ড্র ভেবে নিয়েছিলেন ইউনাইটেড সমর্থকরা। কারণ নির্ধারতি সময় শেষে যোগ করা পাঁচ মিনিটও শেষ হতে যাচ্ছিল। রোনালদো ওল্ড ট্রাফোর্ডকে উত্তাল সমুদ্রে পরিনত করতে শেষ সময়টাকেই বেছে নিলেন! বাঁ দিক থেকে ফ্রেদের দারুণ এক ক্রস হেডে লিনগার্ডের দিকে নামিয়ে দেন রোনালদো। শট নেওয়ার জায়গা না পাওয়ায় রোনালদোর দিকে বল ফেরত পাঠান লিনগার্ড। এরপর দারুণ এক শটে গোলের কাজটা সেড়ে ফেলেন রোনালদো।

এই উল্লাসকে সঙ্গী করে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন