বিজ্ঞাপন

লুক সেটের মাধ্যমে শুরু হলো ‘জলরঙ’

October 9, 2021 | 8:12 pm

আহমেদ জামান শিমুল

গাজীপুরের হোতাপাড়ায় শুরু হয়েছে ‘জলরঙ’ ছবির শুটিং। প্রথম দিন পরিচালক অপূর্ব রানা শিল্পীদের লুক সেট করেছেন বলে জানিয়েছেন সারাবাংলাকে।

বিজ্ঞাপন

রানা বলেন, আমরা ১০ দিন শুটিং করবো হোতাপাড়ায়। আজকে (শনিবার, ৯ অক্টোবর) শুধু শিল্পীদের বিভিন্ন লুকের শুটিং করেছি। কালকে থেকে শুরু হবে মূল শুটিং।

হোতাপড়ার শুটিং শেষে আগামী ডিসেম্বর মাসে ছবির ইউনিট যাবে কক্সবাজার। সেখানে টেকনাফ ও সেন্ট মার্টিনে টানা ১৫ দিন তারা শুট করবেন। এছাড়া বান্দরবানে কিছু কাজ রয়েছে বলেও জানিয়েছেন পরিচালক।

বাংলাদেশ অংশের শুটিং শেষে টিম যাবে মালয়েশিয়া। সেখানেও ১০ দিনের মতো কাজ হবে।

বিজ্ঞাপন

ছবির প্রধান চরিত্রে অভিনয় করবেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী অভিনেতা সাইমন। আরও আছেন উষ্ণ হক, ফারজানা সুমি, ফারজানা রিক্তা, শহীদুজ্জামান সেলিম, আশিষ খন্দকার, বরদা মিঠু, মাসুম আজিজ, জয়রাজ, ভাস্কর রাসা, শতাব্দী ওয়াদুদ, রাশেদ মামুন অপু, আশরাফ কবীর, কমল পাটেকার, সোহেল রশিদ, শরীফ চৌদুরী, সুমন, ফারজানা সুমন, সাহানারা সুমি, এলিনা শাম্মি, খালেদা আক্তার কল্পনা, রাশেদা চৌধুরী, মৌ শিখা ও আসমা ঝিলিক। এছাড়া দুজন নায়ক ও একজন নায়িকার নাম পরে জানানো হবে জানিয়েছেন অপূর্ব রানা।

সাইমন এ ছবিতে একজন জেলের চরিত্রে অভিনয় করবেন। যে কিনা সমুদ্রে অন্যের ট্রলারে মাছ ধরে জীবিকা নির্বাহ করে। তার স্বপ্ন একটি পাকা বাড়ির। নানাভাবে চেষ্টা করে টাকা জোগাড় করে নিজের একটি ট্রলার কেনার। কিন্তু যখন বুঝতে পারে এভাবে আসলে সম্ভব নয় তখন সিদ্ধান্ত নেয় বিদেশে যাওয়ার। পরিচালক অপূর্ব রানা ‘জলরঙ’-এ সাইমনের চরিত্রের বর্ণনা এভাবে দিলেন।

২০২০-২১ সালে প্রযোজক হিসেবে দোলোয়ার হোসেন দিলু ‘জলরঙ’ ছবির জন্য অনুদান পেয়েছেন ৬০ লাখ টাকা।

বিজ্ঞাপন

‘জলরঙ’ মূলত একটি নৌকার নাম। যেটি স্বাধীনতাযুদ্ধের সময় ব্যবহৃত হয়েছিল। আবার বর্তমানে নৌকাটি একটি চক্র এটি মানব পাচারে ব্যবহার করে। প্রসঙ্গক্রমে এখানে রোহিঙ্গাদের ইস্যুও এসেছে বলে জানান পরিচালক।

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন