বিজ্ঞাপন

এখনো গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা দেখছেন সাকিব

October 20, 2021 | 9:34 am

স্পোর্টস ডেস্ক

প্রথম ম্যাচে স্কটিশদের কাছে ৬ রানে হার আর দ্বিতীয় ম্যাচে ওমানের বিপক্ষে ২৬ রানে জয়ের পর টিটোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে খেলা নিয়ে যখন নানা হিসাবনিকাশ করতে হচ্ছে বাংলাদেশকে, ঠিক তখন গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা দেখছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।

বিজ্ঞাপন

ওমানের বিপক্ষে ব্যাটবল হাতে দারুণ পারফরম্যান্স দেখিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতার পাশাপাশি বাংলাদেশের সুপার টুয়েলভে খেলার আশা জাগিয়ে তুলেছেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে তিনি জানালেনগ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরের রাউন্ডে যাওয়ার সুযোগ আছে বাংলাদেশের। এর জন্য যে জটিল সমীকরণ রয়েছে, সেটিরও ব্যাখ্যা দিলেন সাকিব।

তিনি বলেন, ‘ওমানস্কটল্যান্ডের ম্যাচ আছে। একটা দল অবশ্যই হারবে সেখানে। যারা হারবে রান রেটে তারা পিছিয়ে যাবে। আমরা পাপুয়া নিউ গিনিকে হারালে আমাদের রান রেট আরও ওপরে চলে যাবে। সুতরাং এখনো গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার টুয়েলভে যাওয়ার সম্ভাবনা আমাদের আছে।

বাংলাদেশ এখনো কোয়ালিফাই করেনি। তবে কোয়ালিফাই করার মতো অবস্থানে যে বাংলাদেশ ভালোভাবেই আছে, সেটা জানিয়ে দিলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

বিজ্ঞাপন

সেটা (গ্রুপ চ্যাম্পিয়ন) যদি নাও হতে পারি, আমরা কোয়ালিফাই করার মতো অবস্থানে আছি বলে আমার মনে হয়, যতটুকু আমি তথ্য পেয়েছি। না দেখে বলাটা মুশকিল হবে।’

ওমানের সঙ্গে জিতলেও ‘এ’ গ্রুপে পয়েন্ট টেবিলের তৃতীয় অবস্থানে আছে বাংলাদেশ। রান রেটের সূক্ষ্ম ব্যবধানে এগিয়ে থেকে দ্বিতীয় অবস্থানে ওমান। শেষ ম্যাচে স্কটল্যান্ড ওমানকে হারালে এবং বাংলাদেশ পাপুয়া নিউগিনিকে হারালে স্কটল্যান্ড আর বাংলাদেশ যাবে পরবর্তী রাউন্ডে। বাংলাদেশ আর ওমান জিতলে সামনে আসবে রান রেটের হিসাব। যেখানে খুব বেশি পিছিয়ে নেই টাইগাররা।

পুরো প্রক্রিয়াটা নিয়ে সাকিবের ব্যাখ্যা, ‘রান রেট দেখলে হয়তো আরও ভালো করে বলতে পারব। কম্পিউটার অ্যানালিস্ট যেটা বললআমরা পাপুয়া নিউগিনির সাথে প্রত্যাশা অনুযায়ী ব্যবধান রেখে যদি জিতি, তাহলেই আমরা কোয়ালিফাই করব।’

বিজ্ঞাপন

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন