বিজ্ঞাপন

আবারও আমরণ অনশনে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

October 23, 2021 | 9:26 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ১৪ শিক্ষার্থীর মাথার চুল কেটে দেওয়ার ঘটনায় অভিযুক্ত শিক্ষিকা ফারহানা ইয়াসমিনের স্থায়ী বহিষ্কার চেয়ে আবারও আমরণ অনশনে বসেছেন শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

এ বিষয়ে বৃহস্পতিবার (২১ অক্টোবর) তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার পর শুক্রবার বিকেলে সিদ্ধান্ত নেওয়ার জন্য সিন্ডিকেট সভা বসে। পরে কোনো প্রকার সিদ্ধান্ত ছাড়াই বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভা মূলতবি করা হয়।

বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র অধ্যয়ন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও আন্দোলনের নেতৃত্ব দেওয়া আবু জাফর হোসাইন বলেন, ‘‘গতকাল শুক্রবার রাত সাড়ে সাতটার দিকে আমাদের ফোন দিয়ে জানানো হয়, কোনো প্রকার সিদ্ধান্ত ছাড়াই রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভা মূলতবি করা হয়েছে। পরে আমরা ভারপ্রাপ্ত ভিসি স্যারকে ফোন দেই। তখন তিনি বলেন, ‘আজ এ বিষয়ে কোনো সিদ্ধান্তে আসা যায়নি। তোমরা ক্লাস-পরীক্ষাতে ফের। আমরা আবার সিন্ডিকেট সভায় বসে এ বিষয়ে সিদ্ধান্ত নেব।’ কালকেই আবার এই সিন্ডিকেট সভা বসবে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘আপাতত একমাসের মধ্যে এই সভা বসার সম্ভাবনা নেই।’’

এই শিক্ষার্থী আরও বলেন, আমরা তাদের প্রতি সম্মান দেখিয়ে সকল প্রকার আন্দোলন স্থগিত করেছিলাম। কিন্তু যেহেতু সমাধান পাচ্ছি না তাই গতকাল শুক্রবার রাত আটটা থেকে আবারও আমরণ অনশন শুরু করেছি।

বিজ্ঞাপন

এ বিষয়ে কথা বলার জন্য বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ও ট্রেজারার আব্দুল লতিফকে একাধিকবার তার মুঠোফোনে চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

এর আগে বৃহস্পতিবার বিকেল পাঁচটায় ৫ সদস্যের তদন্ত কমিটি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. সোহরাব আলীর নিকট তদন্ত প্রতিবেদন জমা দেন। পরদিন বিকেল চারটার দিকে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ঢাকার ধানমন্ডিস্থ আবাসন ভবন অফিসে এই সিন্ডিকেট বৈঠক শুরু হয়। টানা ৩ ঘণ্টা বৈঠক চলার পর কোনো সিদ্ধান্ত ছাড়াই রাত সাড়ে সাতটার দিকে বৈঠক শেষ হয় বলে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন