বিজ্ঞাপন

ইরাকের প্রধানমন্ত্রীর বাড়িতে ড্রোন হামলা, অল্পের জন্য রক্ষা

November 7, 2021 | 9:28 am

আন্তর্জাতিক ডেস্ক

ইরাকের প্রধানমন্ত্রী মুস্তাফা আল কাদিমির বাড়িতে ড্রোন হামলা হয়েছে। রাজধানী বাগদাদের গ্রিন জোনে অবস্থিত ওই বাড়িতে হামলা থেকে অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন ইরাকের প্রধানমন্ত্রী।

বিজ্ঞাপন

ইরাকের সরকারি কর্মকর্তারা সংবাদমাধ্যমে জানিয়েছেন, বাগদাদের গ্রিন জোনে অবস্থিত প্রধানমন্ত্রীর বাসভবনে ড্রোন হামলা হয়েছে। ড্রোনটি থেকে ওই বাড়িতে বিস্ফোরণ ঘটানো হয়। এ ঘটনায় ইরাকের প্রধানমন্ত্রী অল্পের জন্য রক্ষা পেয়েছেন। তাকে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়েছে। যদিও তিনি অক্ষত আছেন।

টুইটারে মুস্তাফা আল কাদিমি সবাইকে ইরাকের ভালোর জন্য শান্ত ও নিবৃত্ত থাকার অনুরোধ জানিয়েছেন।

কর্মকর্তাদের বরাত দিয়ে বিবিসির খবরে বলা হয়েছে, ওই হামলায় প্রধানমন্ত্রীর বাসভবনের কমপক্ষে ছয় জন আহত হয়েছেন। তারা প্রধানমন্ত্রীর নিরাপত্তা বাহিনীর সঙ্গে যুক্ত।

বিজ্ঞাপন

এ ঘটনার দায় এখনও স্বীকার করেনি কোনো পক্ষ। মার্কিন যুক্তরাষ্ট্র নিন্দা জানিয়ে ঘটনার তদন্তে ইরাকি কর্তৃপক্ষকে সহযোগিতা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

প্রধানমন্ত্রী মুস্তাফা আল কাদিমি ইরাকের গোয়েন্দা বাহিনীর সাবেক প্রধান। ২০২০ সালের মে মাসে তিনি প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন। গত কয়েক সপ্তাহ ধরে ইরাকের সাধারণ নির্বাচনে অনিয়মের অভিযোগে তুলে প্রতিবেশী ইরান সমর্থিত রাজনৈতিক দলগুলো বাগদাদের গ্রিন জোনে সরকারবিরোধী বিক্ষোভ করছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন