বিজ্ঞাপন

মহানবীকে নিয়ে কটূক্তি: ভিকারুননিসার শিক্ষকের পুনর্বহাল স্থগিত

November 15, 2021 | 6:07 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: মহানবী হযরত মুহাম্মদ (সা.)কে নিয়ে কটূক্তির ঘটনায় চাকরিচ্যুত রাজধানীর ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক জগদীশ চন্দ্র পালকে চাকরিতে পুনর্বহালে শিক্ষা বোর্ডের আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে এ বিষয়ে রুল জারি করেছেন আদালত।

বিজ্ঞাপন

সোমবার (১৫ নভেম্বর) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন রিটকারী আইনজীবী মো. ইউনুছ আলী আকন্দ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাস গুপ্ত।

আদেশের পর আইনজীবী ইউনুছ আলী আকন্দ জানান, ভিকারুননিসার ফেসবুক মেসেঞ্জার গ্রুপে মহানবী হযরত মুহাম্মদ (সা.)কে নিয়ে কটূক্তির ঘটনায় গত ২০ অক্টোবর ওই প্রতিষ্ঠানের গভর্নিংবডি সর্ব সম্মতিক্রমে জগদীশ চন্দ্র পালকে চাকরি থেকে অপসারণ (পূর্ণাঙ্গ অর্থনৈতিক সুবিধাসহ) করেন। এরপর ২ নভেম্বর ঢাকার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড গভর্নিংবডির এই সিন্ধান্ত স্থগিত করে জগদীশ চন্দ্র পালকে চাকরিতে পুনর্বহালের আদেশ দেন। তবে জগদীশ চন্দ্র পালকে চাকরিতে পুনর্বহালের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে গত ৭ নভেম্বর হাইকোর্টে রিট করেন আইনজীবী ইউনুছ আলী আকন্দ।

বিজ্ঞাপন

একইসঙ্গে গভর্নিংবডির অনুমোদন ছাড়া জগদীশকে পুনর্বহালে ভিকারুননিসার প্রধান শিক্ষক কর্তৃক বোর্ডের আদেশ গ্রহণকেও চ্যালেঞ্জ করা হয়। পরে এ বিষয়ে শুনানি নিয়ে আদালত জগদীশকে পুনর্বহালের আদেশ স্থগিত করে রুল জারি করেন।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন