বিজ্ঞাপন

মিরপুর টেস্টে বৃষ্টি বাগড়া, যা বলছে আবহাওয়া অধিদপ্তর

December 5, 2021 | 10:22 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

বেশ ভালোই জমে উঠেছিল বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার মিরপুর টেস্টের ব্যাটে-বলের লড়াই। কিন্তু সেটা অব্যাহত থাকতে পারল কই! বৃষ্টি বাগড়ায় কাল থেকে বন্ধ খেলা। মেঘলা আকাশে আলোকস্বল্পতার কারণে কাল দিনের খেলা অনেক আগেই বন্ধ হয়ে যায়। আজ সকাল থেকেই ঢাকার আকাশে গুড়ি গুড়ি বৃষ্টি। ফলে দ্বিতীয় দিনের খেলা এখনো শুরু হয়নি। এদিকে, আবাহাওয়া অধিদপ্তরের পক্ষ থেকেও নেই সু-সংবাদ।

বিজ্ঞাপন

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার দ্বিতীয় টেষ্ট শুরু হয়েছে গতকাল শনিবার (৪ ডিসেম্বর) থেকে। এদিকে, ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ এর প্রভাবে কাল থেকেই ঢাকার আকাশে ঘন মেঘ। বৃষ্টির কারণে একবার খেলা বন্ধও হয়েছিল। পরে আকাশে মেঘ আরও ঘন হলে আলোকস্বল্পতার কারণে অনেক আগেই দিনের খেলা শেষ ঘোষণা করেন আম্পায়াররা। প্রথম দিনে খেলা হয়েছে ৫৭ ওভার।

সকাল ১০টার বদলে আজ দিনের খেলা শুরু হওয়ার কথা ছিল সকাল সারে ৯টায়। কিন্তু এখন পর্যন্ত উইকেট ঢেকে রাখা হয়েছে। গুরি গুরি বৃষ্টি এই থামছে, এই আসছে। এদিকে আবহাওয়া অধিদপ্তরের খবর, মেঘলা আকাশ আর বৃষ্টির এমন লুকোচুরি চলতে পারে আজ সারা দিন জুড়েই।

এ বিষয়ে আবহাওয়াবীদ বজলুর রশিদ সারাবাংলাকে বলেন, ‘ঘূর্ণিঝড়টি দুর্বল হয়ে প্রায় নিম্নচাপের আকাড় ধারণ করেছে। ফলে সেখান থেকে প্রচুর মেঘ আসছে। এই মেঘগুলো যখন এদিকে আসছে তখন গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ছাড়া প্রায় সারা দেশেই মেঘ আছে। আজ সারা দিনই আকাশ মেঘে ঢাকা থাকার কথা। মাঝে মাঝে গুরি গুরি বৃষ্টিও হবে। বৃষ্টি হবে আবার থেমে যাবে আবার হবে তবে রাজধানীর আকাশ পরিস্কার হবে না। আজ সারা দিন এমনই হবে।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, পাকিস্তানের বিপক্ষে চলতি সিরিজে এখন পর্যন্ত তিনটি টি-টোয়েন্টি ও একটি টেস্ট খেলে প্রতিটিতেই হেরেছে বাংলাদেশ। চলতি মিরপুর টেস্টে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামা পাকিস্তান ৫৯ ও ৭০ রানের মাথায় দুই উইকেট হারিয়েছিল। তবে পরে বাবর আজম ও আজহার আলী বেশ ভালোই এগুচ্ছিলেন। বাজে আবহাওয়ায় খেলা বন্ধ হওয়ার সময় পাকিস্তানের স্কোর ছিল ১৬১/২।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন