বিজ্ঞাপন

‘বাংলাদেশ এখন বিদেশি বিনিয়োগের আকর্ষণীয় স্থান’

December 14, 2021 | 8:48 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশ এখন বিদেশি বিনিয়োগকারীদের জন্য অত্যন্ত উপযোগী ও আকর্ষণীয় স্থানে পরিণত হয়েছে।

বিজ্ঞাপন

তুরস্কের আংকারায় মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সকালে ‘দি ইকনমিক পলিসি রিসার্চ ফাউন্ডেশন অব টার্কি- টেপাভ’ আয়োজিত ‘বাংলাদেশ-তুরস্ক অর্থনৈতিক ও রাজনৈতিক সম্পর্ক’ শিরোনামের গোল টেবিল আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী একথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের বিনিয়োগবান্ধব নীতির ফলে বিদেশি বিনিয়োগকারীদের জন্য বাংলাদেশ এ অঞ্চলের অন্যতম আকর্ষণীয় স্থানে পরিণত হয়েছে।’ বাংলাদেশের ধারাবাহিক উন্নয়ন এবং গত এক দশকে স্থিতিশীল অর্থনৈতিক প্রবৃদ্ধির প্রসঙ্গ উল্লেখ করে ড. মোমেন বলেন, ‘বর্তমান বাংলাদেশে বৈদেশিক বিনিয়োগের জন্য প্রয়োজনীয় সব সুযোগ-সুবিধা ও পরিবেশ সৃষ্টি করা হয়েছে। তুরস্কসহ যেকোনো দেশ বাংলাদেশে বিনিয়োগের এই লাভজনক সুযোগ নিয়ে বাংলাদেশের অব্যাহত উন্নয়নের অংশীদার হতে পারে।’

পররাষ্ট্রমন্ত্রী এ আলোচনায় জলবায়ু পরিবর্তন, অভিবাসন, রোহিঙ্গা ইস্যু, বাংলাদেশ-তুর্কি সম্পর্ক, বাংলাদেশের বিস্ময়কর উন্নয়ন এবং বাংলাদেশ ও তুর্কির মধ্যে বাণিজ্য বৃদ্ধির সম্ভাবনা নিয়ে টেপাভ’র প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করেন। তুরস্কে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মসয়ূদ মান্নান এ সময় উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

গোলটেবিল আলোচনায় অন্যান্যের মধ্যে টেপাভ’র প্রতিষ্ঠাতা পরিচালক গুভেন স্যাক, পলিসি এনালিস্ট, আংকারা পলিসি সেন্টারের ভাইস প্রেসিডেন্ট ওমার ওনহনসহ সেখানকার বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধরা অংশ নেন।

সারাবাংলা/টিএস/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন