বিজ্ঞাপন

পিএসসির নতুন সদস্য অধ্যাপক মুবিনা ও অধ্যাপক দেলোয়ার

February 4, 2022 | 3:54 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সদস্য হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক মুবিনা খন্দকার ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক দেলোয়ার হোসেনকে নিয়োগ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

নতুন এই দুই সদস্যসহ সরকারি কর্ম কমিশনের সদস্য সংখ্যা হলো ১৪। কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার এক প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাদের পিএসসির সদস্য হিসেবে নিয়োগ দিয়েছেন।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, তাদেরকে পিএসসির সদস্য হিসেবে দায়িত্ব পালনের সময় অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগ করতে হবে। তারা পাঁচ বছর মেয়াদে দায়িত্ব পালন করবেন। তবে এর আগেই তাদের বয়স ৬৫ বছর পূর্ণ হলে সদস্য পদের মেয়াদ শেষ হবে।

বিজ্ঞাপন

অধ্যাপক দেলোয়ার হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। এ ছাড়া তিনি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব জাপান থেকে মাস্টার্স এবং দেশটির ফেরিস ইউনিভার্সিটি থেকে পিএইচডি সম্পন্ন করেন।

অধ্যাপক মুবিনা খন্দকার ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেন। এরপর তিনি যুক্তরাজ্যের ম্যানচেস্টার ইউনিভার্সিটি থেকে পিএইচডি লাভ করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন