বিজ্ঞাপন

সুষমা সরকার: একজন পরিশীলিত অভিনেত্রী

February 3, 2022 | 6:22 pm

আশীষ সেনগুপ্ত

সুষমা সরকার- তার পরিচয় বাংলাদেশের নাট্যাঙ্গনে তিনি একজন পরিশীলিত অভিনেত্রী। সবসময় একটু ভিন্ন পথেই এগিয়েছেন। তাই মঞ্চ, টেলিভিশন, ওয়েব কন্টেন্ট কিংবা চলচ্চিত্র- সবগুলো মাধ্যমেই তার অভিনয়, প্রশংসিত হয়েছে বহুবার। একইভাবে বিজ্ঞাপনেও সফল তিনি।

বিজ্ঞাপন

যদিও অভিনয় জগতে আসার ব্যাপারে তেমন আগ্রহী ছিলেন না তিনি। কলেজের পাঠ চুকিয়ে ভর্তি হলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘নাটক ও নাট্যতত্ত্ব’ বিভাগে। আর সেখানেই পরিচয় ঘটে দেশের নন্দিত নাট্যকার ও নির্দেশক মাসুম রেজার সঙ্গে। তারই উৎসাহে পা বাড়ান মঞ্চে, দেশ নাটকের সঙ্গে যুক্ত হয়ে প্রথম মঞ্চে উঠলেন ‘জনমে জন্মান্তর’ নাটকে।

ছোটপর্দায় সুষমার যাত্রা শুরু হয় ২০০০ সালে পরিচালক গিয়াসউদ্দিন সেলিমের ‘সাদা মেঘের বৃষ্টি’ ধারাবাহিক নাটক দিয়ে। সেখানেও পেরিয়ে এলেন দুই দশক। আর এই দুই দশক ধরে নিজেকে নির্দিষ্ট ছকে না বেঁধে নিজের মত করেই এগিয়ে যাচ্ছেন সুষমা। তাই নিজের অবস্থানের ব্যাপারে যথেষ্ঠ আত্মবিশ্বাসী তিনি।

আজকের সারাবাংলা কথোপকথনে এই অভিনেত্রীর পথচলার গল্প…

বিজ্ঞাপন

দিনের পর দিন সেবা করেছেন যুদ্ধাহত মুক্তিসেনাদের…আরও দেখুন

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগহিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের ৪ নির্দেশনাঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরকল্পনা চাকমা অপহরণ মামলা ২৮ বছর পর খারিজব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাস সব খবর...
বিজ্ঞাপন