বিজ্ঞাপন

বাংলা নির্দেশনায় চলবে ওয়ালটনের ভয়েস কন্ট্রোল এসি

February 22, 2022 | 11:29 pm

সারাবাংলা ডেস্ক

বাংলা ভয়েস কন্ট্রোল এসি উন্মোচন করেছে ওয়ালটন। এর ফলে এখন রিমোট ব্যবহার ছাড়াই বাংলায় কথা বলে ওয়ালটন এয়ার কন্ডিশনার চালু বা বন্ধ করা যাবে। বিশ্বে প্রথম এ প্রযুক্তির এসি বাজারে ছেড়েছে বাংলাদেশি ব্র্যান্ড ওয়ালটন, যা ওয়ালটনের নিজস্ব উদ্ভাবন।

বিজ্ঞাপন

গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে ওয়ালটন জানিয়েছে, গত বছর প্রথমবারের মতো অফলাইন ভয়েস কন্ট্রোল প্রযুক্তির এসি বাজারে ছাড়ে ওয়ালটন। ‘ওশেনাস সিরিজ’-এর ওয়ালটনের এই এসিটি ইংরেজিতে বিভিন্ন কমান্ড দিয়ে নিয়ন্ত্রণ করা যায়। এবারে মায়ের ভাষা বাংলায় কথা বলা এসিও আনল এই দেশীয় কোম্পানি।

ওয়ালটন বলছে, ‘স্বাগতম ওয়ালটন’ বললেই এ প্রযুক্তির এসি সচল হবে। ‘এসি চালু’ বললেই সেটি স্বয়ংক্রিভাবে চালু হবে। আবার ‘এসি বন্ধ’ বললে নিজে থেকে বন্ধ হবে।

রোববার (২০ ফেব্রুয়ারি) রাজধানীর ওয়ালটন করপোরেট অফিসে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে ‘বাংলা ভয়েস কন্ট্রোল এসি’ উন্মোচন করেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র পরিচালক এস এম মাহবুবুল আলম।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এমদাদুল হক সরকার ও হুমায়ূন কবীর, প্লাজা ট্রেডের সিইও মোহাম্মদ রায়হান, এসির চিফ বিজনেস অফিসার (সিবিও) মোহাম্মদ তানভীর রহমান, চিফ মার্কেটিং অফিসার ফিরোজ আলম, আরঅ্যান্ডআই (গবেষণা ও উদ্ভাবন) বিভাগের প্রধান তাপস কুমার মজুমদার, সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর এস এম জাহিদ হাসান, মোহাম্মদ ইউসুফ আলী, আনিসুর রহমান মল্লিক, এক্সিকিউটিভ ডিরেক্টর রাকিব উদ্দীন, শাহজাদা সেলিম, ওয়ালটন এসির ডেপুটি সিবিও সন্দীপ বিশ্বাস, এসির আরঅ্যন্ডআই বিভাগের প্রধান আরিফুল ইসলাম।

অনুষ্ঠানে এস এম মাহবুবুল আলম বলেন, বাংলা ভয়েস কন্ট্রোল এসি ওয়ালটন আরঅ্যান্ডআই টিমের একটি বিস্ময়কর উদ্ভাবন। এর আগে আমরা ইংরেজি ভাষায় ভয়েস কন্ট্রোল এসি এনেছি। বিশ্বের অন্যান্য যেসব দেশে আমরা এসি রফতানি করছি, পর্যায়ক্রমে সেসব দেশের প্রধান ভাষাতেও ওয়ালটনের কথা বলা এসি আসবে। ওয়ালটনের অন্যান্য পণ্যেও এ ধরনের উদ্ভাবন চলছে। তিনি ওয়ালটনের এ উদ্ভাবন ভাষা শহিদদের প্রতি উৎসর্গ করেন।

ওয়ালটন এসির সিবিও মোহাম্মদ তানভীর রহমান জানান, দেশ-বিদেশের প্রকৌশলীদের সমন্বয়ে ওয়ালটনের রয়েছে শক্তিশালী গবেষণা ও উদ্ভাবন বিভাগ। এসি ব্যবহারে ক্রেতাদের সর্বোচ্চ স্বাচ্ছন্দ্য নিশ্চিত করতে তারা নতুন ও অত্যাধুনিক প্রযুক্তি নিয়ে নিয়মিত গবেষণা করছেন। এর পরিপ্রেক্ষিতে পরিবেশবান্ধব ও বিদ্যুৎসাশ্রয়ী বাংলা ভয়েস কন্ট্রোল এসি বাজারে ছাড়া হয়েছে। এতে আরও ব্যবহৃত হয়েছে ইনভার্টার প্রযুক্তি, ইউভি (আল্ট্রা ভায়োলেট) কেয়ার, ফ্রস্ট ক্লিনসহ অত্যাধুনিক সব সুবিধা।

বিজ্ঞাপন

ওয়ালটন বলছে, এসিতে এক বছরের রিপ্লেসমেন্টের পাশাপাশি ইনভার্টার এসির কম্প্রেশরে ১০ বছর পর্যন্ত গ্যারান্টি দিচ্ছে ওয়ালটন। আছে ফ্রি ইনস্টলেশন সুবিধা। ওয়ালটন এসি ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে রফতানি হচ্ছে। দ্রুত ও সর্বোত্তম বিক্রয়োত্তর সেবা দিতে আইএসও সনদপ্রাপ্ত সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেমের আওতায় সারাদেশে ওয়ালটনের রয়েছে ৭৭টি সার্ভিস সেন্টার। পাশাপাশি সার্ভিস পার্টনারদের মাধ্যমে দেশব্যাপী এসি গ্রাহকদের সেবা দিচ্ছে ওয়ালটন। এদিকে ওয়ালটনের দক্ষ ও অভিজ্ঞ প্রকৌশলী এবং টেকনিশিয়ানরা প্রতি ১০০ দিন পর পর এসি ক্রেতাদের ফ্রি সার্ভিস দিচ্ছেন।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন