বিজ্ঞাপন

ইয়াসিরের অভিষেক, প্রথমে বোলিংয়ে বাংলাদেশ

February 23, 2022 | 10:47 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

চট্টগ্রাম থেকে: আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে প্রথমে বোলিং করবে বাংলাদেশ। টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন আফগানিস্তান অধিনায়ক হাশমতউল্লাহ শহিদী। বাংলাদেশের হয়ে আজ অভিষেক হচ্ছে তরুণ ইয়াসির আলী রাব্বির।

বিজ্ঞাপন

গত জুলাইয়ের পর ওয়ানডে খেলতে নামছে বাংলাদেশ দল। জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে খেলেছে তামিম ইকবালের দল।

সর্বশেষ ওয়ানডের একাদশ থেকে বাদ পড়েছেন মোহাম্মদ মিঠুন, নুরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসেন সৈকত ও সাইফউদ্দিন। আফগানদের বিপক্ষে সাকিব আল হাসানের সঙ্গে বাড়তি স্পিনার হিসেবে আছেন মেহেদি হাসান মিরাজ। পেস আক্রমণে মোস্তাফিজ, তাসকিনের সঙ্গে সাইফউদ্দিনের বদলে ডাকা হয়েছে শরিফুল ইসলামকে।

মিডল অর্ডারে মুশফিকুর রহিম ফিরেছেন। বাবা-মা অসুস্থ থাকায় জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে খেলতে পেরেছিলেন না মুশি। মোসাদ্দেকের জায়গায় অভিষেক হয়েছে ইয়াসিরের। বাংলাদেশের হয়ে ৩টি টেস্ট খেলা ইয়াসির অনেকদিন যাবতই দলের সঙ্গে আছেন। নিউজিল্যান্ড সিরিজ এবং গত বিপিএলেও ভালো ছন্দে ছিলেন তিনি। তার পুরস্কার হিসেবেই ডাক পেলেন ওয়ানডের একাদশে।

বিজ্ঞাপন

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির আলী, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ: রহমতউল্লাহ গুলবাজ, ইবরাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শাহীদি (অধিনায়ক), নাজিবুল্লাহ জাদরান, গুলনাদিন নাইব, মোহাম্মদ নবি, রশিদ খান, মুজিব-উর রহমান, ইয়ামিন আহমাদজাই ও ফাজলুহক ফারুকি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন