বিজ্ঞাপন

বাংলাদেশের ফিল্ডিং কোচ হলেন শেন ম্যাকডারমট

March 6, 2022 | 12:32 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

প্রায় দুই দশকের অভিজ্ঞতা সম্পন্ন শেন ম্যাকডারমটকে বাংলাদেশ দলের ফিল্ডিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিজ্ঞাপন

এই অস্ট্রেলিয়ান বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে ২০২৩ সালের নভেম্বর পর্যন্ত চুক্তিবদ্ধ। অর্থাৎ ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ দলের সঙ্গে দেখা যাবে তাকে। ম্যাকডামটের অবশ্যই এটাই প্রথম বাংলাদেশ দলের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা নয়। এর আগে ২০০৬ থেকে ২০০৮ পর্যন্ত বাংলাদেশে জাতীয় ক্রিকেট অ‍্যাকাডেমির প্রধান কোচ, জাতীয় দলের ফিল্ডিং কোচ, হাই পারফরম‍্যান্স ইউনিটের ট্রেনার হিসেবে কাজ করেন তিনি।

দক্ষিণ আফ্রিকা সফর দিযে শুরু হবে তার কাজ। আগামী ১১ মার্চ দেশ ছাড়তে যাওয়া দলের সঙ্গে ঢাকাতেই যোগ দেবেন তিনি।

শ্রীলংকা জাতীয় দলের ফিল্ডিং কোচ হিসেবে কাজ করা ম্যাকডারমট কাজ করেছেন দেশটির ‘এ’ দলের প্রধান কোচ হিসেবেও। এছাড়াও অস্ট্রেলিয়ার অন্তর্বর্তীকালীন সহকারী কোচ এবং ফিল্ডিং কোচ হিসেবেও কাজ করেছেন তিনি।

বিজ্ঞাপন

বাংলাদেশ দলের ফিল্ডিংয়ের অবস্থা যে যাচ্ছে না তাই সে কথা অকপটে স্বীকার করে নিয়েছেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজের মোট পাঁচ ম্যাচে বাংলাদেশ মোট ৯টি ক্যাচ মিস করেছে। ডমিঙ্গো বলেন, ‘আফগানিস্তানের বিপক্ষে এবার ৫ ম‍্যাচে ৯ ক‍্যাচ ছেড়েছি, এটা অবিশ্বাস‍্য!’

আর এমন সময়েই বাংলাদেশের ফিল্ডিং কোচের দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন শেন ম্যাকডারমট।

দলের ব্যর্থতার জন্য ফিল্ডিং কোচ রায়ান কুকের সঙ্গে চুক্তি নবায়ন করেনি বাংলাদেশ। পরে দুটি সিরিজে ফিল্ডিং কোচ হিসেবে কাজ করেন মিজানুর রহমান বাবুল। আফগানিস্তানের বিপক্ষে ফিল্ডিং কোচ ছিলেন রাজিন সালেহ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন