বিজ্ঞাপন

চেলসি মালিকের সম্পদ বাজেয়াপ্তের নির্দেশ

March 10, 2022 | 4:08 pm

স্পোর্টস ডেস্ক

ইউক্রেন রাশিয়ার মধ্যকার যুদ্ধের থাবা পড়েছে ক্রীড়াঙ্গনেও। ইংলিশ প্রিমিয়ার লিগের ফুটবল ক্লাব চেলসির রাশিয়ান মালিক রোমান আব্রাহামোভিচের ওপর যুদ্ধ শুরুর পর থেকেই সমালোচনার তীর ধেয়ে আসতে থাকে তার দিকে। তীব্র সমালোচনার মুখে ক্লাব বিক্রির সিদ্ধান্ত নেন রাশিয়ান ধনকুবের। এবার তাকে সেই সুযোগও দিচ্ছে না যুক্তরাজ্য। ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন রোমান আব্রাহামোভিচের সকল সম্পদ বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১০ মার্চ) ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেন, ‘যারা ইউক্রেনের উপর পুতিনের ভয়ঙ্কর আক্রমণকে সমর্থন করেছে তাদের জন্য এখানে (যুক্তরাজ্যে) কোনো নিরাপদ আশ্রয়স্থল হতে পারে না।’

এদিকে আব্রাহামোভিচের সম্পদ বাজেয়াপ্তের নির্দেশে সবচেয়ে বড় বিপদের মুখে পড়তে যাচ্ছে চেলসি। যুক্তরাজ্য সরকার ক্লাবের সকল কার্যক্রম স্বাভাবিকভাবে চালানোর নির্দেশনা দিয়েছেন। তবে ক্লাবের মালিক এখান থেকে যেন কোনো অর্থ গ্রহণ করতে না পারে সেজন্য তার সমস্ত সম্পদ বাজেয়াপ্তের নির্দেশ দিয়েছে। এই সময়ে ক্লাব নির্ধারিত সূচি অনুযায়ী খেলতে পারবে। এছাড়া ক্লাবের সঙ্গে যুক্ত সকল কর্মকর্তা বেতন ভাতা গ্রহণ করতে পারবেন এবং খেলোয়াড়রাও বেতন গ্রহণ করতে পারবেন।

তবে ক্লাব চলতি মৌসুমে সমর্থকদের কাছে কোনো প্রকার টিকিট বিক্রি করতে পারবে না। তবে এর আগে যারা গোটা মৌসুমের টিকিট আগেই কিনে রেখেছে তারা স্টেডিয়ামে এসে খেলা উপভোগ করতে পারবে। আব্রাহামোভিচের সম্পদ বাজেয়াপ্ত করার সঙ্গে সঙ্গে চেলসির ওপর নির্দেশনা এসেছে এই সময়ে তারা কোনো খেলোয়াড় কিনতে কিংবা বিক্রি করতে পারবে না।

বিজ্ঞাপন

এর আগে ক্লাব বিক্রির যে সিদ্ধান্ত আব্রাহামোভিচ নিয়েছেন সেটিও এখন বন্ধ হয়ে গেছে। এই মুহূর্তে তিনি ক্লাব বিক্রিও করতে পারবেন না।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন